ভারতে অক্সিজেন সংকট, পাশে দাঁড়াল সৌদি আরব

সংগ্রহীত

ভারতে অক্সিজেন সংকট, পাশে দাঁড়াল সৌদি আরব

করোনার তাণ্ডবে নাজেহাল ভারত। প্রতিদিনই আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। কিছুতেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না করোনার প্রকোপ। করোনার এমন তাণ্ডবে ভেঙে পড়েছে দেশটির স্বাস্থ্য ব্যবস্থা। অক্সিজেন সংকটে ভারতের প্রায় সব হাসপাতাল। যে যেখান থেকে পারছে অক্সিজেন সরবরাহ করছে।

ভারতের যখন এমন করুণ পরিণতি সে সময় তাদের সহযোগিতায় এগিয়ে এলো মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব। দেশটিকে ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন সরবরাহ করেছে সৌদি। সংবাদমাধ্যম সৌদি গেজেট ভারতীয় দূতাবাসের বরাত দিয়ে এ খবর জানিয়েছে।

রোববার (২৫ এপ্রিল) রিয়াদে ভারতীয় দূতাবাসের বরাত দিয়ে সৌদি গেজেট সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছে, কোভিড-১৯ রোগীদের জন্য প্রয়োজনীয় অক্সিজেনের সংকট মোকাবিলায় সহায়তা করতে ভারতে ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন পাঠিয়েছে সৌদি আরব।

সৌদি আরবে ভারতীয় দূতাবাস তাদের টুইটারে লিখেছে, ‘ভারতে অতিপ্রয়োজনীয় ৮০ মেট্রিক টন তরল অক্সিজেন পাঠাতে আদানি গ্রুপ ও মেসার্স লিনডের সঙ্গে অংশীদার হতে পেরে ভারতীয় দূতাবাস গর্বিত। সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়কে তাদের সাহায্য, সমর্থন ও সহযোহিতার জন্য আন্তরিক ধন্যবাদ।’

করোনাভাইরাসের প্রকোপে ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে ভারত। প্রতিদিনই গড়ছে নতুন নতুন রেকর্ড। ফলে ভঙ্গুর হয়ে পড়ছে ভারতের চিকিৎসাব্যবস্থা। এমন পরিস্থিতিতে ভারতের পাশে দাঁড়াতে চাইছে প্রতিবেশী দেশ পাকিস্তানও।