ভারতে নয় আমিরাতে হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ

সংগ্রহীত

ভারতে নয় আমিরাতে হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে শঙ্কা কাটেনি। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল ভারতে। কিন্তু ভারতে করোনা পরিস্থিতি ভয়াবহ। তাই এই পরিস্থিতিতে ভারতে এই আসর আয়োজন সম্ভব নয়।

দেশটির করোনা পরিস্থিতির কারণে এবারের আইপিএল-এর অর্ধেক খেলা বাকি থাকতেই বন্ধ করে দিতে হয়েছে। তাই কোন ঝুঁকি না নিয়ে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা হবে সংযুক্ত আরব আমিরাতে।

যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপ যে আমিরাতেই হবে এখনো আনুষ্ঠানিকভাবে সেই ঘোষণা আসেনি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ কোথায় হতে যাচ্ছে, সেটি নিশ্চিত হয়ে গেছে বলে জানিয়েছে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ‘ ইএসপিএন ক্রিকইনফো’।

ওয়েবসাইটটির প্রতিবেদনে বলা হয়েছে, আগামী ১৭ অক্টোবর থেকে আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১৬ দলের এই টুর্নামেন্টের ফাইনাল হবে ১৪ নভেম্বর। আইপিএল ফাইনালের পরই টি-টোয়েন্টি বিশ্বকাপটি মাঠে গড়াবে। তবে আইসিসির পক্ষ থেকে এখনো এই ব্যাপারে আনুষ্ঠানিক কোনো বিবৃতি আসেনি।

 

উল্লেখ্য, বিশ্বকাপ শুরুর ঠিক আগেই টানা এক মাস আরব আমিরাতে হবে আইপিএলের খেলা। টানা ক্রিকেটে ক্লান্ত আরব আমিরাতের উইকেটকে বিশ্রাম দিতেই বাছাইপর্বের ম্যাচগুলো ওমানের একটি আর আরব আমিরাতের একটি – এই দুই স্টেডিয়ামে ভাগাভাগি করে আয়োজন করা হবে।

ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে পারবে কি না, সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে গত ১ জুন ভারতকে সময় বেঁধে দিয়েছিল আইসিসি। এ মাসের ২৮ তারিখের মধ্যে সিদ্ধান্ত জানাতে হতো ভারতকে।