ভোগাই নদীর ৬ জায়গায় ভাঙন, ১৫০০ পরিবার পানিবন্দি

সংগ্রহীত

ভোগাই নদীর ৬ জায়গায় ভাঙন, ১৫০০ পরিবার পানিবন্দি

টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় ভোগাই নদীর ছয়টি অংশে বাঁধ ভেঙে গেছে। এতে প্রায় দেড় হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে।

উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৯ জুন) রাত থেকে টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা ঢলে উপজেলার নয়াবিল ইউনিয়নে ভোগাই নদীর তিনটি স্থানে বাঁধ ভেঙে গেছে। এছাড়া পৌর শহরের গড়কান্দা, ৫০০ মিটার, নিচপাড়া এলাকায় ১০০ মিটা ও খলাভাঙ্গা এলাকায় ১০০ শহর রক্ষা বাঁধ ভেঙে যায়। ফলে পানিবন্দি হয়ে পড়ে দুর্ভোগে পড়েছে এসব এলাকার প্রায় দেড় হাজার পরিবার।

ঢলে নালিতাবাড়ী-নিচপাড়া সড়কের প্রায় ১ কিলোমিটার ও নালিতাবাড়ী-নয়াবিল সড়কের ৫০০ মিটার সড়ক পানিতে ডুবে গেছে। এ পথে যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া কলসপাড়, যোগানিয়া ও বাঘবেড় মরিচপুরান ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হেলেনা পারভীন বাংলানিউজকে বলেন, ভাঙন এলাকা পরিদর্শন করেছি। জনপ্রতিনিধিদের ক্ষয়-ক্ষতির পরিমাণ জানতে বলা হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানানো হয়েছে। এ ব্যাপারে জনপ্রতিনিধিদের মাধ্যমে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।