‘মনপুরার পাপিয়া’ মহিলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

সংগ্রহীত

‘মনপুরার পাপিয়া’ মহিলা ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

ভোলার মনপুরা উপজলোর মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার রেবুর বিরুদ্ধে ভূমি দখল, নির্যাতনসহ নানা অনিয়মের প্রতিবাদে মানববন্ধন করেছে ভুক্তভোগী পরিবারের সদস্যরা। 

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টার দিকে মনপুরা উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ভুক্তভোগী মো. বেলাল মাঝি, মো. ফারুক, নাজমা বেগমসহ একাধিক ব্যক্তি অভিযোগ জানিয়ে বলেন, মনপুরা উপজেলার মাহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার রেবু তাদের পৈত্রিক ও ক্রয়কৃত জমি জোর দখল করে আসছে। অনেকের কাছ থেকে সরকারিভাবে জমি বন্দবস্ত দেয়ার কথা বলে ৬০-৭০ হাজার টাকা করে নিয়েও জমি দিচ্ছেন না। 

তারা বলেন, উপজেলার গরিব ও অসহায় মানুষকে সরকারিভাবে বিভিন্ন সুযোগ-সুবিধা দেয়ার কথা বলে টাকা নিয়েও কোনও সুবিধা দিচ্ছেন না। ফেরত চাইলে তাদেরকে লোকজন দিয়ে হামলা চালিয়ে আহত করে বিভিন্ন মামলায় জড়িয়ে দেয়ার হুমকি দিতে থাকে। 

ভুক্তভোগীরা আরও জানান, মনপুরা উপজেলায় তারা দীর্ঘদিন ধরে শান্তি প্রিয়ভাবে বসবাস করে আসলেও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার রেবুর অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছেন। এ অবস্থা থেকে মুক্তির জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।   

এসময় মানববন্ধনে মনপুরা উপজেলার বিভিন্ন প্রায় দেড় শতাধিক ভুক্তভোগী উপস্থিত হন। তবে এ বিষয়ে পারভিন আক্তারের কোনও বক্তব্য পাওয়া যায়নি।