মসজিদে অভিনেত্রীর অশোভন ক্রিয়াকলাপ, গ্রেপ্তারের নির্দেশ

সংগ্রহীত

মসজিদে অভিনেত্রীর অশোভন ক্রিয়াকলাপ, গ্রেপ্তারের নির্দেশ

ঐতিহাসিক একটি মসজিদে নাচ-গানের ভিডিও করার অভিযোগে বলিউড অভিনেত্রী সাবা কামারকে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন পাকিস্তানের আদালত।

বুধবার (৮ সেপ্টেম্বর) পাকিস্তানের লাহোরের জেলা আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডনের খবরে এই তথ্য জানানো হয়েছে।

গণমাধ্যমের খবরে বলা হয়, বলিউডে একটি সিনেমায় পাকিস্তানি অভিনেত্রী সাবা কামার অভিনয় করছেন। ‘কবুল হ্যায়’ শিরোনামে একটি গানের দৃশ্য ওই ঐতিহাসিক মসজিদের সামনে করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

অভিনেত্রী সাবা কামারের বিরুদ্ধে অভিযোগ, তিনি-সহ আরও কয়েকজন মিলে লাহোরের একটি ঐতিহাসিক মসজিদে নাচের ভিডিও শ্যুট করেছেন।

শুনানির সময় একাধিকবার অনুপস্থিত থাকার কারণে সাবা এবং কণ্ঠশিল্পী বিলাল সাঈদের বিরুদ্ধে লাহোরের ম্যাজিস্ট্রেট আদালত জামিনযোগ্য পরোয়ানা জারি করেছেন। ৬ অক্টোবর পর্যন্ত মামলার শুনানি স্থগিত রেখেছেন আদালত।

 

গত বছর লাহোর পুলিশ সাবা এবং বিলালের বিরুদ্ধে পাকিস্তানের দণ্ডবিধির ২৯৫ ধারায় একটি অভিযোগে দায়ের করে। তাদের অভিযোগ, অভিনেত্রী এবং গায়ক লাহৌরের ওয়াজির খান মসজিদে ‘অশোভন’ ক্রিয়াকলাপ করেছেন। এফআইআরে বলা হয়েছে, তাঁরা মসজিদের নাচের ভিডিয়ো শ্যুট করে সেখানকার পবিত্রতা নষ্ট করেছেন। পাকিস্তানের জনসাধারণও এই বিষয় নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন।

সাবা বলেছিলেন, ‘আমরা একটি বিয়ের দৃশ্য শ্যুট করেছিলাম। কিন্তু তার সঙ্গে কোনও গান ব্যবহার করা হয়নি বা পরবর্তী সময়েও প্রযুক্তির মাধ্যমে কোনও গান যোগ করা হয়নি।’