মহাকাশে সিনেমার শুটিং করবে রাশিয়া

ইউলিয়া পেরেসিল্ড ও ক্লিম শিপেঙ্কোর সঙ্গে নভোচারীরা। ছবি: রয়টার্স

মহাকাশে সিনেমার শুটিং করবে রাশিয়া
প্রথমবারের মতো মহাকাশে সিনেমা বানাতে যাচ্ছে রাশিয়া। এরই মধ্যে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের উদ্দেশ্যে পাড়ি জমিয়েছেন রাশিয়ার এক অভিনেত্রী ও একজন পরিচালক। এমন তথ্যই প্রকাশ করেছে রয়টার্স।

জানা গেছে, সিনেমার নাম ‘দ্য চ্যালেঞ্জ’। অভিনয় করবেন রুশ অভিনেত্রী ইউলিয়া পেরেসিল্ড। আর পরিচালনা করবেন ক্লিম শিপেঙ্কো। ইউলিয়া ও ক্লিম মঙ্গলবার (৫ অক্টোবর) মহাকাশের উদ্দেশে যাত্রা করেছেন। ১২ দিনের যাত্রা তাদের সঙ্গে দুজন পেশাদার নভোচারীও রয়েছেন।

তাদের নিয়ে মহাকাশে রওনা হয়েছে রাশিয়ার সয়ুজ এমএস-১৯ মহাকাশযান। কাজাখস্তানের কাছে বাইকনুর নভোযান উড্ডয়ন কেন্দ্র থেকে রওনা দিয়েছে যানটি। মস্কোর স্থানীয় সময় বুধবার (৬ অক্টোবর) ৩টা ১২ মিনিটে মহাকাশে পৌঁছানোর কথা রয়েছেন যানটির।

‘দ্য চ্যালেঞ্জ’ সিনেমায় একজন চিকিৎসকের ভূমিকায় দেখা যাবে ইউলিয়া পেরেসিল্ডকে। একজন নভোচারীর প্রাণ রক্ষায় মহাকাশ যাবেন তিনি। গল্পের প্রয়োজনেই তাদের মহাকাশ যাত্রা। তাদের সঙ্গে থাকা দুই নভোচারীকেও দেখা যাবে সিনেমায়।

রয়টার্সের প্রতিবেদনে আরও বলা হয়, এর মাধ্যমে মহাকাশে চলচ্চিত্র নির্মাণের প্রতিযোগিতায় এগিয়ে গেল রাশিয়া। যুক্তরাষ্ট্রকে পেছনে ফেলে দিয়েছে তারা।

এর আগে হলিউডের একটি সিনেমার শুটিংয়ে মহাকাশ যাওয়ার ঘোষণা দিয়েছিলেন টম ক্রুজ। গত বছর স্পেসএক্সের রকেট নিয়ে মহাকাশ যাওয়ার ঘোষণা দিয়েছিল নাসা।