মহানবী (সা.)-কে কটূক্তির অভিযোগে তিন যুবক গ্রেপ্তার

মহানবী (সা.)-কে কটূক্তির অভিযোগে তিন যুবক গ্রেপ্তার

ভালুকায় মহানবী (সা.)-কে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে দুই সহোদরসহ তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় ভালুকা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন ভালুকা ডিগ্রি কলেজের প্রথম বর্ষের ছাত্র আসাদ। স্থানীয় ওয়ার্ড ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর পাঠান সালমান ও ডিশ লাইনের কর্মচারী মিজানুর রহমান।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইনুদ্দিন জানান, গতকাল মঙ্গলবার উপজেলার গাংগাটিয়া গ্রামের জাহাঙ্গীর পাঠান সালমান ‘গাংগাটিয়া যুব সংঘ’ নামের একটি ফেসবুক আইডি থেকে এবং একই গ্রামের দুই সহোদর আসাদুজ্জামান ও মিজানুর রহমান তাদের ফেসবুক আইডি থেকে মহানবী (সা.)-কে কটূক্তি করে স্ট্যাটাস দেন।

ঘটনাটি সোস্যাল মিডিয়াতে প্রকাশের পর ধর্মপ্রাণ মানুষের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনার সৃষ্টি হয়। উত্তেজিত জনতা বিষয়টি ভালুকা মডেল থানায় জানান। এ ঘটনায় রাতেই রফিকুল ইসলাম নামের এক যুবক বাদী হয়ে তাদের বিরুদ্ধে একটি মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে রাতেই জাহাঙ্গীর পাঠান সালমান ও মিজানুর রহমানকে গ্রেপ্তার করে। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী আজ বুধবার আসাদকে গ্রেপ্তার করে। দুপুর ২টার দিকে পুলিশ গ্রেপ্তারকৃত তিনজনকে আদালতে পাঠায়।