মাকে আইসিইউতে রেখে বাবরের ভারত জয়

মাকে আইসিইউতে রেখে বাবরের ভারত জয়

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয়হীন ছিল পাকিস্তান। কিন্তু বাবরের নেতৃত্বে পাকিস্তানের সেই চির আরাধ্য জয় আসে দুবাইয়ের মাঠে। ব্যাটিং ও অধিনায়কত্বে কারিশমা দেখালেও সেসময়ে তার মা ছিল হাসপাতালের আইসিইউতে শয্যাশায়ী।

কিন্তু খেলার মাঠে সেই দুঃখ ভুলে ভারতকে বিশ্বকাপের মাঠে পর্যুদস্ত করলো বাবর বাহিনী। ২৪ অক্টোবর বাবররা যখন মাঠ মাতাচ্ছেন তখন বাবরের মা ছিলেন হাসপাতালের ভেন্টিলেশনে। তবে ক্রিকেট মাঠে দৃঢ়চেতা বাবরকে দেখে একবারও মনে হয়নি সেই বিষয়ে তিনি চিন্তিত।

সেদিন ম্যাচ দেখতে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে উপস্থিত ছিলেন বাবরের বাবাও। ম্যাচ শেষে ভাইরাল একটি ভিডিওতে দেখা যায় জয়ের পরে বাবরের বাবা গ্যালারিতে কান্নায় ভেঙে পড়েছিলেন। এরপরে সেদিন ম্যাচের আগের এক হৃদয়বিদারক ঘটনার কথা সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে তুলে ধরেন বাবরের বাবা আজম সিদ্দিকী।

বাবরের বাবা লেখেন, ‘আমার দেশের মানুষের সত্যিটা জানার সময় এসেছে। আমাদের বাড়িতে সব থেকে বড় পরীক্ষার সামনে রয়েছি আমরা। ভারতের বিরুদ্ধে ম্যাচের দিন বাবরের মা ভেন্টিলেশনে ছিলেন।’

ভারতের বিপক্ষে দুর্দান্ত জয়ে এমনিতেই ক্রিকেটবিশ্বের প্রশংসায় ভাসছে পাকিস্তান, এরই মধ্যে জানা গেল বাবরের এই ঘটনা।

এই জয়ের ধারা বাবরের দল অব্যাহত রেখেছে পরের ম্যাচগুলোতেও। এবারের বিশ্বকাপেরই অন্যতম ফেবারিট ধরা হচ্ছে তাদের। ইতিমধ্যেই তিন ম্যাচের তিনটিতেই জিতে সেমিফাইনাল নিশ্চিত করেছে দলটি।