মাদক উদ্ধার অভিযানে র‍্যাব-পুলিশের হাতাহাতি, আহত ২

মাদক উদ্ধার অভিযানে র‍্যাব-পুলিশের হাতাহাতি, আহত ২
ফেনীর পরশুরামে র‍্যাব ও সাদা পোশাক পুলিশের মধ্যে ভুল বোঝাবুঝিতে হাতাহাতির ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। মঙ্গলবার (১৭ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ফেনীর পরশুরাম মডেল থানার পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সাদা পোশাকে মাদক উদ্ধার অভিযানে পৌর এলাকার ডাকবাংলো মোড়ে যায়। একই সময় র‍্যাব-৭ ফেনী কোম্পানির একটি ইউনিটও সাদা পোশাকে সাদা প্রাইভেটকারে করে একই স্থানে মাদক উদ্ধারে যায়।

এ সময় পুলিশ সাদা প্রাইভেটকারটি থামিয়ে গাড়ির ভেতরে থাকা সাদা পোশাকের র‍্যাব কর্মকর্তা ও সদস্যদের পরিচয় জানতে চান। একপর্যায়ে তারা গাড়ি থেকে বের হয়ে পাল্টা সাদা পোশাকে থাকা পুলিশ দলের পরিচয় জানতে চান।

এ নিয়ে উভয় পক্ষের বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে ধস্তাধস্তি ও হাতাহাতির ঘটনা ঘটে। এতে পরশুরাম থানার এএসআই মো. রেজাউল আলম ও কনস্টেবল নুরুন্নবী পাটোয়ারী আহত হন।
খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ফেনীর সিনিয়র সহকারী পুলিশ সুপার (ছাগলনাইয়া সার্কেল) সাইকুল আহমেদ ভুঁইয়া ও পরশুরাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম ঘটনাস্থলে এসে ঘটনার বিষয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন। পরে র‍্যাব ও পুলিশের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের হস্তক্ষেপে ভুল বোঝাবুঝির অবসান হয়।
র‍্যাব-৭-এর ফেনী কোম্পানির সিনিয়র সহকারী পরিচালক মোহাম্মদ নুরুল আবছার বলেন, বিষয়টি স্রেফ ভুল বোঝাবুঝি ও অনাকাঙ্ক্ষিত। র‍্যাব ও পুলিশের মধ্যে সমন্বয় এবং সুসম্পর্ক অব্যাহত রয়েছে।
ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম বলেন, উভয়ে সাদা পোশাকে থাকায় ভুল বোঝাবুঝি হয়েছে। তবে সবাই সহনশীল হলে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটত না।

র‍্যাব ও পুলিশের হাতাহাতির ঘটনাটি দ্রুত ছড়িয়ে পড়লে ফেনীতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।