মাদক দিয়ে ফাঁসানোর চেষ্টায় ২ পুলিশ সদস্য প্রত্যাহার

মাদক দিয়ে ফাঁসানোর চেষ্টায় ২ পুলিশ সদস্য প্রত্যাহার

মৌলভীবাজারের কমলগঞ্জে স্বপন কুমার সিংহ নামে এক ওষুধ ব্যবসায়ীকে ফাঁসানোর চেষ্টার ঘটনায় জড়িত থাকার অভিযোগে কমলগঞ্জ থানার দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করেছেন পুলিশ সুপার। তারা হলেন, কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম ও কনস্টেবল আফসার উদ্দীন।

রবিবার রাতে মৌলভীবাজার পুলিশ সুপারের কার্যালয় থেকে এক অফিস আদেশে তাদের থানা থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

অভিযোগে জানা যায়, গত শনিবার (২০ মার্চ) রাতে কমলগঞ্জ উপজেলার মধ্যভাগ বাজারের নিউ মেডিসিন কর্ণার নামে এক ফার্মেসিতে কমলগঞ্জ থানার এসআই সিরাজুল ইসলাম সিরাজ ও কনস্টেবল আফসার উদ্দীন উদ্দেশ্যপ্রণোদিতভাবে নাপা সিরাপের প্যাকেটে দুটি ইয়াবা রেখে ফার্মেসি মালিক স্বপন কুমার সিংহকে আটকের চেষ্টাকালে উত্তেজিত স্থানীয় জনতা দুই পুলিশ সদস্যকে অবরোধ করে রাখে। এ সংবাদ পত্র-পত্রিকায় প্রকাশিত হওয়ার পাশাপাশি ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পুলিশের এমন কান্ডের বিষয়টি এলাকায় আলোচিত হলে পুলিশ সুপারের কার্যালয় থেকে ঘটনাটি খতিয়ে দেখা হয় এবং পুলিশের সম্পৃক্ততা থাকার সত্যতা পাওয়ায় রবিবার রাতে ঘটনাস্থলে উপস্থিত তিন পুলিশ সদস্যের মধ্যে এসআই সিরাজুল ইসলাম ও কনস্টেবল আফসার উদ্দীনকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করার আদেশ দেওয়া হয়। দুই পুলিশ সদস্য সোমবার সকালেই পুলিশ লাইনে যোগদান করেন বলে জানা গেছে।

সোমবার সন্ধ্যায় কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করার বিষয় নিশ্চিত করেছেন।