মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর ফিলিস্তিন সফরের প্রতিবাদে বিক্ষোভ

সংগ্রহীত

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর ফিলিস্তিন সফরের প্রতিবাদে বিক্ষোভ

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের রামাল্লাহ শহর সফরে যাওয়ার প্রতিবাদে রাজপথে নেমেছেন হাজার হাজার ফিলিস্তিনি নাগরিক।

ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে যে বৈঠক হওয়ার কথা রয়েছে তারও বিরোধিতা করেছেন বিক্ষোভকারী ফিলিস্তিনিরা।

প্যালেস্টাইন ন্যাশনাল অ্যান্ড ইসলামিক ফোর্সেস এই বিক্ষোভ মিছিলের আয়োজন করে। প্রতিবাদ মিছিলে ফিলিস্তিনিরা ইসরাইলের প্রতি মার্কিন সমর্থনের নিন্দা ও সমালোচনা করে ব্যাপক শ্লোগান দেয় এবং তারা অসলো চুক্তির বিরোধিতা করে। বিক্ষোভে অংশ নেয়া লোকজন পরিষ্কার করে বলেছেন যে, অসলো চুক্তি মূলত শেষ হয়ে গেছে।

বিক্ষোভ মিছিলে বহন করা ফেস্টুন প্ল্যাকার্ডের অনেকগুলোতেই মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত না জানানোর কথা বলা হয়েছে এবং ইহুদিবাদী ইসরাইলের সন্ত্রাসবাদে অর্থ যোগান না দিতে ওয়াশিংটনের প্রতি আহ্বান জানানো হয়েছে।

বিক্ষোভকারীদের অনেকের প্ল্যাকার্ডে লেখা ছিল ফিলিস্তিনিদের জীবনের মূল্য আছে। এছাড়া সম্প্রতি গাজা যুদ্ধে শহীদ ফিলিস্তিনি শিশুদের নকল কল্পিত কফিন বহন করা হয়। সূত্র: পার্সটুডে।