মিয়ানমার সীমান্তরক্ষীদের গুলিতে বাংলাদেশি এক জেলে আহত

মিয়ানমার সীমান্তরক্ষীদের গুলিতে বাংলাদেশি এক জেলে আহত

কক্সবাজারের টেকনাফে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) গুলিতে মোহাম্মদ কাসেম (৩৮) নামের এক বাংলাদেশি জেলে আহত হয়েছেন।

সোমবার (২১ অক্টোবর) বিকেলে শাহপরীর দ্বীপের গোলাচরে নাফ নদী এলাকায় এ ঘটনা ঘটে। মোহাম্মদ কাসেম টেকনাফ পৌরসভার নাইট্যং এলাকার মৃত মনো মিয়ার ছেলে।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ  বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ঘটনার কারণ জানার চেষ্টা করা হচ্ছে।’

স্থানীয় জেলেদের বরাত দিয়ে টেকনাফ পৌর কাউন্সিলর দিল মোহাম্মদ বলেন, ‘সকালে স্থানীয় জেলে জাহেদ হোসেন, মো. আনোয়ার, রহমত উল্লাহ ও মো. কাসেম মাছ ধরার নৌকা নিয়ে সাগরে মাছ শিকারে যান। মাছ শিকার শেষে বিকেলে ফেরত আসার সময় হঠাৎ বিজিপির একটি দল বাংলাদেশ জলসীমায় ঢুকে গুলি ছোড়ে।

তিনি আরও বলেন, ‘এসময় মোহাম্মদ কাসেম গুলিবিদ্ধ হন। মাঝিমাল্লারা আহতাবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসা দিয়ে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠান।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম বলেন, ‘একজন জেলে গুলিবিদ্ধ হয়েছেন। এ বিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।