মুরাদের বিরুদ্ধে সিরাজগঞ্জের আদালতে মানহানির মামলার আবেদন

মুরাদের বিরুদ্ধে সিরাজগঞ্জের আদালতে মানহানির মামলার আবেদন

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে চরম আপত্তিকর, মানহানিকর, কুরুচিপূর্ণ ও অশ্লীল ভাষায় নারী বিদ্বেষমূলক বক্তব্যের অভিযোগে ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে সিরাজগঞ্জে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে মানহানি মামলার আবেদন করা হয়েছে।

আজ সোমবার বেলা ১১টার সময় অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বিল্লাল হোসাইনের আদালতে মামলার আবেদনটি করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু।

আদালতে মানহানি মামলার আবেদন করার সময় বাদী সাইদুর রহমান বাচ্চুর পক্ষে আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যারিস্টার আব্দুল বাতেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মীর রহুল আমীন বাবু, জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক এডভোকেট রফিক সরকার, এডভোকেট ইন্দ্রজিত, এডভোকেট নাজমুল ইসলামসহ আরও অনেকে।

দণ্ডবিধির ৫০০ ও ৫০১ ধারায় মানহানির মামলার আবেদনে উল্লেখ করা হয়েছে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নাতনি এবং তাঁদের জ্যেষ্ঠ পুত্র বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ডা. জোবাইদা রহমান এর একমাত্র কন্যা ব্যারিস্টার জাইমা রহমান ও জিয়া পরিবারের বিরুদ্ধে উদ্দেশ্য মূলকভাবে বিগত ১ ডিসেম্বর ২০২১ আসামিদ্বয় ডিজিটাল মাধ্যম ব্যবহার করে সামাজিক ও ব্যক্তিগত ভাবে অপমান অপদস্থ ও হেয় প্রতিপন্ন করার অভিপ্রায়ে অত্যন্ত কুরুচিপূর্ণ ও অশ্লীলভাবে এবং নারীবিদ্বেষী ভিডিওটি প্রকাশ ও প্রচার করেছেন। যা সার্বিকভাবে জিয়া পরিবারের সদস্যদের সাথে তথা সমগ্র নারী সমাজের জন্য মানহানিকর এবং অপমানজনক।

শিষ্টাচার বহির্ভূত এই ভিডিওটি দেশে রাজনৈতিক সম্প্রদায়ের মধ্যে শত্রুতা ঘৃণা বিদ্বেষ অস্থিরতা সৃষ্টি করেছে। দেশের আপামর সর্বস্তরের জনসাধারণের মধ্যে প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। যার ফলে দেশে ব্যাপক আইন-শৃঙ্খলার অবনতি ঘটার আশঙ্কা রয়েছে বিধায় মামলার বাদী সাইদুর রহমান বাচ্চু মামলাটি আমলে গ্রহণ করেন প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেছে।

এ সময় আদালত প্রাঙ্গণে জেলা বিএনপির সহ-সভাপতি মজিবর রহমান লেবু, বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান দুলাল, নাজমুল হাসান তালুকদার রানা, যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক হারুন অর রশিদ খান হাসান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ সুইট, মির্জা মোস্তফাজামান, আলমগীর আলম, দপ্তর সম্পাদক তানভীর মাহমুদ পলাশ, সহ-দপ্তর সম্পাদক সাংবাদিক এনামুল হক, সহ প্রচার সম্পাদক রেজাউল করিম খান, অর্থ বিষয়ক সম্পাদক ফিরোজ আহমেদ, জেলা যুবদলের সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন রাজেশ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কায়েস, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি কায়সার পারভেজ কাজল, সাধারণ সম্পাদক সেরাজুল ইসলাম সেরাজ সহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।