মেক্সিকোতে ফুটবল ম্যাচকে কেন্দ্র করে মারামারি,নিহত ১৭

মেক্সিকোতে ফুটবল ম্যাচকে কেন্দ্র করে মারামারি,নিহত ১৭

মেক্সিকোতে একটি ফুটবল ম্যাচকে কেন্দ্র করে লা কোরেগিডোরা স্টেডিয়ামে সমর্থকদের মারামারিতে নিহত হয়েছেন ১৭ জন। মেক্সিকান সংবাদমাধ্যম ইউনিভার্সাল দেপার্তেস ও আর্জেন্টাইন টিওআইসি স্পোর্টস বিষয়টি নিশ্চিত করেছে।

শনিবার দেশটির দুই ফুটবল ক্লাব কোয়ারেতারতো ও আটলাসের মধ্যকার ম্যাচে এমন বাজে ঘটনার সৃষ্টি হয়।

লা কোরেগিডোরা স্টেডিয়ামে ম্যাচের ৬৩তম মিনিটে কোয়ারেতারতো ১-০ ব্যবধানে পিছিয়ে পড়তেই ঝামেলা বাধে। আচমকাই আটলাসের সমর্থকদের ওপর আক্রমণ করে কোয়ারেতারতোর সমর্থকরা।

ইউনিভার্সাল দেপার্তেসের প্রতিবেদন বলছে, মারামারির একপর্যায়ে তারা মাঠে ঢুকে পড়ে। মাঠে ঢুকে পড়ার পরও দুই প্রতিপক্ষের সমর্থকদের আঘাত করতে থাকে। এ সময় কারো কারো হাতে ছুরিও দেখা গেছে। একপর্যায়ে নিরাপত্তাকর্মীরাও হাল ছেড়ে দে

সংঘর্ষে আটলাসের সমর্থকরা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। স্টেডিয়ামের বিভিন্ন জায়গায় অনেকের লাশ পড়ে থাকতে দেখা যায়। এই সংঘর্ষে শেষ পর্যন্ত ১৭ জন নিহত হন। তবে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

ওই ঘটনার সত্যতা স্বীকার করেছেন মেক্সিকান লিগের নির্বাহী প্রেসিডেন্ট মাইকেল আরিওলা পেনালোসা। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি জানিয়েছেন, দায়ী ব্যক্তিদের কঠোর শাস্তি দেওয়া হবে। তিনি নিজের বিবৃতিতে লিখেন, ‘লা কোরেগিডোরা স্টেডিয়ামে হওয়া সংঘর্ষ অগ্রহণযোগ্য ও দুর্ভাগ্যজনক। যারা স্টেডিয়ামে নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে তাদের উদাহরণ দেওয়ার মতো শাস্তি দেওয়া হবে। আমাদের সমর্থক ও খেলোয়াড়দের নিরাপত্তা মূল বিষয়।’

এই ঘটনার পর মেক্সিকান লিগের সেদিনের সব খেলা স্থগিত করার ঘোষণা দেওয়া হয়েছে। তবে মেক্সিকান লিগে এর আগেও মারামারি হয়েছে। যদিও পরিস্থিতি এতটা অবনতি ঘটেনি।