মোদিকে খুনের হুমকি দিয়ে শ্রীঘরে ব্যবসায়ী

সংগ্রহীত

মোদিকে খুনের হুমকি দিয়ে শ্রীঘরে ব্যবসায়ী

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে  সামাজিক যোগাযোগ মাধ্যমে পাঁচ কোটি টাকার বিনিময়ে খুনের হুমকি দিয়ে গ্রেফতার হলেন দেশটির পুদুচেরির আর্যকুপ্পম গ্রামের ব্যবসায়ী সত্যানন্দম।

৪৩ বছর বয়সী ওই ব্যবসায়ীকে গ্রেফতারের পর তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫(১) ও ৫০৫(২) ধারায় মামলা করা হয়েছে। আদালতে উঠানো হলে বিচারক অভিযুক্ত ব্যবসায়ীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ জানায়, কয়েক দিন আগে ফেসবুকে নিজের অ্যাকাউন্টে ব্যবসায়ী সত্যানন্দম একটি পোস্ট করেন। যেখানে তিনি লেখেন, যদি কেউ তাকে পাঁচ কোটি টাকা দেন, তাহলে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুন করতে রাজি আছেন। কিছুক্ষণের মধ্যেই ভাইরাল হয়ে যায় পোস্টটি। বিষয়টি নজরে আসে এক গাড়িচালকের। পরে তিনি সত্যানন্দমের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। খবর সংবাদ প্রতিদিনের

এরপর তদন্ত শুরু করে পুদুচেরির পুলিশ। ফেসবুক অ্যাকাউন্ট ট্রেস করে খোঁজ মেলে আর্যকুপ্পম গ্রামের ওই ব্যবসায়ীর। এরপরেই বিদ্বেষমূলক মন্তব্য ছড়ানোর অভিযোগে ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।

অন্যদিকে, গত বছর সেপ্টেম্বরেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুনের হুমকি আসে জাতীয় তদন্তকারী সংস্থার কাছে। ধারাবাহিক এসব ঘটনার পর প্রধানমন্ত্রীর নিরাপত্তাব্যবস্থা আরও জোরদার করা হয়। এবার একই ধরনের ষড়যন্ত্রের অভিযোগে গ্রেফতার হলেন পুদুচেরির ব্যবসায়ী।