ম্যানইউয়ের জালে গোলের হালি পূর্ণ করে শীর্ষে লিভারপুল

ম্যানইউয়ের জালে গোলের হালি পূর্ণ করে শীর্ষে লিভারপুল

অ্যানফিল্ডে এদিন ৪-০ গোল ব্যবধানে জয়লাভ করেছে অলরেডরা। সালাহ ছাড়াও দলটির হয়ে গোল করেছেন লুইস দিয়াজ ও সাদিও মানে। এ জয়ে ম্যানইউয়ের বিপক্ষে টানা আট ম্যাচে অপরাজিত আছে লিভারপুল। চেলসি ছাড়া প্রিমিয়ার লিগে এমন কীর্তি নেই আর কোনো দলের।ঘরের মাঠে এদিন আধিপত্য দেখিয়ে খেলতে থাকে লিভারপুল। পুরো ম্যাচে যা বজায় রাখে দলটি। ম্যাচে ৭২ শতাংশ বল দখলে রেখে ১৪টি আক্রমণ করে অলরেডরা। এরমধ্যে ৫টি শট রাখে গোলমুখে। অপরদিকে পুরো ম্যাচে ২টির বেশি আক্রমণই করতে পারেনি ম্যানইউ।

অ্যানফিল্ডে ম্যাচের শুরুতে লুইস দিয়াসের গলে এগিয়ে যায় অলরেডরা। মানের পাস থেকে সালাহ অ্যাসিস্ট করেন দিয়াসকে। এই কলম্বিয়ান ফরোয়ার্ড সেখান থেকে ম্যানইউয়ের জালে বল জড়াতে ভুল করেননি একদমই। খেলার ২২ মিনিটের সময় অলরেডদের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন গোল খরায় থাকা সালাহ। এক মাস পর ওপেন স্পেস থেকে গোলের দেখা পেলেন সালাহ। এর আগে লিভারপুলের হয়ে সর্বশেষ তিন গোলই করেছিলেন পেনাল্টি থেকে।

আধিপত্য বজায় রেখে ম্যাচের ৩৫ মিনিটে আবার জালের খোঁজ পায় লিভারপুল। তবে দিয়াস ম্যানইউয়ের জালে বল জড়ালেও অফসাইডের ফাঁদে পড়ে গোলটি বাতিল হয়ে যায়। প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে থাকা ম্যাচের বাকি ২ গোল করে বিরতির পর। ৬৮তম মিনিটে ম্যাচে নিজের গোল করেন সাদিও মানে। এবারের আসরে এটি তার ১৪তম গোল।

ম্যাচ শেষ হওয়ার ৫ মিনিট আগে ম্যানইউয়ের জালে শেষ কফিন ঠুকে দেন সালাহ। দিয়াগো জোতার পাস থেকে নিজের জোড়া গোলে দলের গোলের হালি পূর্ণ করেন এই মিশরীয়ান। চলতি মৌসুমে প্রিমিয়ার লিগে ম্যানইউয়ের বিপক্ষে প্রথম ম্যাচে ৫-০ ব্যবধানের জয় দেখে লিভারপুল। এই জয়ে ৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠলো অলরেডরা। এক ম্যাচ কম খেলা ম্যানসিটির পয়েন্ট ৭৪।