‘যন্ত্র’ বলে নরেন্দ্র মোদিকে কটাক্ষ করলেন রাহুল গান্ধী

‘যন্ত্র’ বলে নরেন্দ্র মোদিকে কটাক্ষ করলেন রাহুল গান্ধী

এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। অভিযোগ করে রাহুল গান্ধী বলেছেন, নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী নন, ‘নিছক একটি যন্ত্র’ এবং তাকে দিয়ে তিন-চার জন বন্ধু শিল্পপতি নির্দিষ্ট কিছু কাজ করিয়ে নিচ্ছেন।

মঙ্গলবার (২৫ আগস্ট) সরকারি সম্পত্তি বেসরকারি ক্ষেত্রকে কাজে লাগিয়ে ৪ বছরে ৬ লাখ কোটি রুপি ঘরে তোলার পরিকল্পনা ঘোষণা করেছে মোদি সরকার।

কংগ্রেস, তৃণমূলের মতো বিরোধী দলগুলির পাশাপাশি এর বিরোধিতা করেছে শ্রমিক সংগঠন বিএমএস-ও। বিরোধীরা মোদি সরকারের বিরুদ্ধে সরকারি সম্পত্তি বিক্রি করার অভিযোগ তুলেছে। বিএমএস সাধারণ সম্পাদক বিনয় কুমার সিনহার মন্তব্য করেন, ‘‘এ তো ঘরের গয়নাগাঁটি বেচে দেওয়া।’’

 

রাহুল গান্ধীর অভিযোগ, যে সব সম্পদ নিয়ে দেশের হাতে গোনা কিছু শিল্পপতিই আগ্রহী, জাতীয় সড়ক, রেল, বিমানবন্দর, জাহাজ বন্দর, তেল ও গ্যাসের পাইপলাইন, টেলিযোগাযোগের ফাইবার নেটওয়ার্ক, মোবাইল টাওয়ারের মতো তেমন সম্পদই বেছে বেছে ব্যবসায়িক কাজে লাগানোর জন্য বেসরকারি ক্ষেত্রকে দেওয়া হচ্ছে।

রাহুল গান্ধীর মতে, সম্পত্তির তালিকা পড়লেই বোঝা যায়, দেশের কী কী তার বন্ধুদের কাছে বিক্রি করেছেন প্রধানমন্ত্রী। আমার বলারও দরকার নেই, কোন সম্পত্তি কার হাতে যাবে, কাদের জন্য কোন সম্পদ বাছাই করা হয়েছে। আর কী ভাবে বিনামূল্যে এই উপহার দেওয়া হচ্ছে। সূত্র: আনন্দবাজার।