যাত্রীদের চাপ সামলাতে সব ফেরিঘাটে বিজিবি মোতায়েন

সংগ্রহীত

যাত্রীদের চাপ সামলাতে সব ফেরিঘাটে বিজিবি মোতায়েন

করোনা সংক্রমণ রোধে সরকারের দেয়া বিধিনিষেধ উপেক্ষা করেই গ্রামে ফিরছে হাজারো মানুষ। গত কয়েকদিনে ফেরিঘাটগুলোতে যাত্রীদের উপস্থিতি চোখে পড়ার মতো। স্বাস্থ্যবিধি না মেনেই ঠাসাঠাসি করে যে যার মতো করে পারছে বাড়ি ফিরছে।

কোন উপায় না পেয়ে গত শুক্রবার রাতে হঠাৎ করেই ফেরি বন্ধের সিন্ধান্ত নেয় কর্তৃপক্ষ। তবুও কে শোনে কার কথা। সকাল হতেই দেখা যায় ঘাটে মানুষের উপচে পড়া ভিড়। অতপর মানুষের ভিড় সামাল দিতে ফেরি চলাচল শুরু করতে হয়েছে। শনিবারের এমন ঘটনার পর দেশের সব ঘাটগুলোতে বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নেয় সরকার।

আজ রোববার সকাল থেকেই ঘাটগুলোতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। বিজিবি সদরদপ্তরের পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কত প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে জানতে চাইলে লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান বলেন, ‘প্রয়োজনীয় সংখ্যক মোতায়েন করা হয়েছে।’

এর আগে সরকারি নির্দেশনা মোতাবেক করোনাভাইরাস সংক্রমণ রোধে শনিবার (৮ মে) থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, শিমুলিয়া-বাংলাবাজারসহ সকল ফেরিঘাটে দিনের বেলায় সব ধরনের ফেরি চলাচল বন্ধের ঘোষণা দেয়া হয়। শুধুমাত্র রাতের বেলায় পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করতে পারবে বলে জানানো হয়।