যুব এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ

যুব এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ

যুব এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ
গত যুব বিশ্বকাপের দুই ফাইনালিস্ট বাংলাদেশ ও ভারত সেমিফাইনালে মুখোমুখি হবে আজ। শারজায় বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ১১টায়। অন্য সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে লড়বে শ্রীলঙ্কা। একই সময়ে ম্যাচটি অনুষ্ঠিত হবে আইসিসি একাডেমি মাঠে।

গ্রুপ পর্বে নেপাল ও কুয়েতকে সহজেই হারিয়েছিল বাংলাদেশ। তবে একমাত্র শক্তিশালী প্রতিপক্ষ লঙ্কানদের বিপক্ষে এক ম্যাচ অফিসিয়াল করোনায় আক্রান্ত হওয়ায় পরিত্যক্ত হয়। ভারতের বিপক্ষে ম্যাচের আগে সব ক্রিকেটারই সুস্থ আছেন। চলতি মাসেই ভারতের দুটি দলকে হারিয়ে শিরোপা জিতেছিলো যুবারা। আর গত বছর এই ভারতকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপ জেতে বাংলাদেশ। বুধবার অনুশীলন করেছে পুরো দল।

সেমিফাইনালের আগে টাইগার অধিনায়ক রাকিবুল বলেন, ভারতের সঙ্গে আমাদের সেমিফাইনাল ম্যাচ। আশাবাদী আমরা আমাদের সেরাটা দিয়ে ভালো করবো। কারণ, আমরা আমাদের প্রথম দুইটা ম্যাচ ভালো ব্যবধানে জিতেছি। আমরা আত্মবিশ্বাস নিয়ে সেমিফাইনালে খেলতে নামব।

তিনি আরও বলেন, ভারতের সঙ্গে বিগত সিরিজটি জিতেছি। ওদের সঙ্গে ভালো করতে ওইটাও আমাদের মানসিকভাবে সহায়তা করবে। ভালো খেলতে অনুপ্রেরণা দেবে। আমরা চেষ্টা করবো নিজেদের সেরাটা দিয়ে খেলতে, যেন ওদের সঙ্গে জিততে পারি।

আমি মনে করি আমরা ভারতের চেয়ে সবদিকে এগিয়ে থেকেই মাঠে নামবো এবং আমাদের সেরাটা দেব। আশা করি, ম্যাচ জিতে ভালো একটা ফলাফল নিয়ে বের হবো।’ -যোগ করেন টাইগারদের যুব দলের অধিনায়ক।

এশিয়া কাপের গ্রুপ পর্বে কুয়েতকে ২২৭ রানে এবং নেপালকে ১৫৪ রানে হারায় বাংলাদেশ। আর ম্যাচ অফিসিয়ালের করোনার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ম্যাচটি বাতিল হয়। ম্যাচটি বাতিদল হলেও গ্রুপ পর্বে দুটি বড় জয়ে রান রেটে এগিয়ে থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমি-ফাইনালে পা রাখে বাংলাদেশ।