রবার্তো ফিরমিনো-সালাহর গোলে লিভারপুলের জয়

রবার্তো ফিরমিনো-সালাহর গোলে লিভারপুলের জয়

আট মিনিটের ব্যবধানে দুই গোল করলেন রবার্তো ফিরমিনো আর মোহামেদ সালাহ। আর তাতেই জয় নিয়ে মাঠ ছাড়লো লিভারপুল। সান সিরোয় বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ২-০ গোলে জিতেছে দলটি।

ম্যাচের সপ্তম মিনিটে প্রথম গোলের সুযোগ পায় মোহামেদ সালাহ। কিন্তু কাজে লাগাতে পারেননি। ১০ মিনিট পর দারুণ এক সুযোগ পান ইন্টারের হাকান কালহানোগ্লু। তার শট গোল পোস্টের ক্রসবারে লেগে মাঠের বাইরে চলে যায়। ম্যাচের ৪০তম মিনিটে সুযোগ আসে লাউতারো মার্তিনেসের সামনে। তবে শট নিতে একটু সময় নিয়ে ফেলেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে লিভারপুলকে চেপে ধরে ইন্টার। ম্যাচের ৬০তম মিনিটে বল জালেও পাঠায় তারা। কিন্তু জেকো অফসাইডে থাকায় গোল দেননি রেফারি। অবশেষে ৭৫তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। রবার্টসনের কর্নারে চমৎকার হেডে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন বিরতির সময় বদলি নামা ফিরমিনো।

ম্যাচের ৮৩তম ব‍্যবধান দ্বিগুণ করেন সালাহ। আর্নল্ডের কাছ থেকে বল পেয়ে গোলের জন‍্য শট নেন মিশরের এই স্ট্রাইকার। ইন্টারের এক জনের গায়ে লেগে একটু দিক পাল্টে বল জড়ায় জালে। বাকি সময়ে গোলের তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। আগামী ৮ মার্চ অ‍্যানফিল্ডে হবে ফিরতি পর্বের লড়াই। তবে সান সিরোর জয়ে শেষ আটের পথে অনেকটাই এগিয়ে গেছে লিভারপুল।