রসিক মেয়র পদে আ. লীগের মনোনয়ন পেলেন ডালিয়া

রসিক মেয়র পদে আ. লীগের মনোনয়ন পেলেন ডালিয়া

রংপুর সিটি কর্পোরেশনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে দলটি।

বুধবার (২৩ নভেম্বর) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী লীগ-এর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া-কে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে ঘোষণা করেছেন।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, মনোনয়নের সার্বিক নির্দেশনায় ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।

নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা করা হয়েছে ইসির যুগ্ম সচিব নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালক আবদুল বাতেনকে।

আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে তৃতীয়বারের মতো রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে পরের দিন ৯ ডিসেম্বর।

সবশেষ ২০১৭ সালের ২১ ডিসেম্বর দ্বিতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টুকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।