রাজধানীতে বিএনপির বিক্ষোভ

সংগ্রহীত

রাজধানীতে বিএনপির বিক্ষোভ
খাবার পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর কারওয়ান বাজারে বিক্ষোভ সমাবেশ করেছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।
বৃহস্পতিবার (২৪ জুন) সকাল ৯টার পর ঢাকা ওয়াসা কর্তৃপক্ষকে স্মারকলিপি দেওয়ার জন্য কারওয়ান বাজারে ওয়াসা ভবনের আশপাশে সমাবেত হতে থাকেন বিএনপি নেতাকর্মীরা।
এদিনে বেলা সাড়ে ১০টার দিকে একটি ভবনের সামনে দাঁড়িয়ে সমাবেশ শুরু করেন বিএনপি নেতারা। এতে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল ও ঢাকা উত্তরের বিএনপি নেতা তাবিথ আউয়ালসহ বিভিন্ন স্তরের নেতারা।
সমাবেশে করোনাকালে পানির দাম বৃদ্ধির সিদ্ধান্তকে অমানবিক হিসেবে অভিহিত করেন তারা।
সমাবেশে বিএনপি নেতারা বলেন, করোনার কারণে বিশ্বব্যাপী দেশে দেশে যখন ইউটিলিটি বিল মওকুফ করা হচ্ছে, সেখানে এ দেশে পানির বিল বাড়ানোর বিষয়টি অযৌক্তিক। অবিলম্বে পানির মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে আসার দাবি জানান বিএনপি নেতারা।
বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল বলেন, বিগত ১৪ বছরে ১৩ বার অযৌক্তিকভাবে পানির দাম বাড়িয়েছে ঢাকা ওয়াসা।
ওয়াসা মানুষের কথা ভাবে না বলে মন্তব্য করে তিনি বলেন, সংকটের সময়ে ওয়াসার এমডি বিদেশ ভ্রমণ করছেন, যা মোটেই কাম্য নয়।
সংক্ষিপ্ত সমাবেশ শেষে পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে ওয়াসা কর্তৃপক্ষকে স্মারকলিপি প্রদান করেন বিএনপি নেতারা।
ওয়াসা ভবনে প্রবেশের আগেই মূল গেটের সামনে স্মারকলিপি গ্রহণ করেন ওয়াসার প্রধান নিরাপত্তা কর্মকর্তা মো. মাকসুদুল হক।
তিনি বলেন, যথাযথ কর্তৃপক্ষের কাছে স্মারকলিপিটি হস্তান্তর করা হবে। স্মারকলিপির দাবির বিষয়ে ওয়াসা উপযুক্ত ব্যবস্থা নেবে বলেও আশাবাদ ব্যক্ত করেন প্রধান নিরাপত্তা কর্মকর্তা।