রাজধানীর সব থানায় বিএনপির বিক্ষোভ আজ

রাজধানীর সব থানায় বিএনপির বিক্ষোভ আজ

রাজধানীর সব থানায় আজ বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিতে দলটির নেতাকর্মীদের ওপর পুলিশি হামলার অভিযোগে মঙ্গলবার (১৭ আগস্ট) এ কর্মসূচির ডাক দেয় দলটি।

গতকাল বিকেল তিনটায় নয়াপল্টনে ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম এই কর্মসূচি ঘোষণা করেন।

আব্দুস সালাম জানান, সকাল সাড়ে ১০টায় রাজধানীর শেরে বাংলা নগরস্থ বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে গেলে সেখানে দলটির নেতাকর্মীদের ওপর পুলিশ হামলা চালায়। হামলায় ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, সদস্য সচিব আমিনুল হকসহ অসংখ্য নেতাকর্মী গুরুতর আহত হয়েছে। তারা রাজধানীর বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। এছাড়াও ঘটনাস্থল থেকে অনেক নেতাকর্মীকে গ্রেপ্তারও করেছে পুলিশ।

 

বিএনপির এই নেতা জানান, আজকের কর্মসূচি পালনের জন্য পুলিশের কাছ থেকে অনুমতিও নেয়া ছিল। কিন্তু নেতাকর্মীরা মাজারস্থলে জড়ো হওয়ার সাথে সাথে সম্পূর্ণ বিনা উস্কানিতে নেতাকর্মীদের ওপর ঝাঁপিয়ে পড়ে পুলিশ। এতেই বোঝা যায়, সরকারের পায়ের নিচে আর বিন্দুমাত্র মাটি অবশিষ্ট নেই। তারা ফ্যাসিবাদী কায়দায় বিরোধী দল দমনের মাধ্যমে নিজেদের ভয়াবহ দুঃশাসনকে চিরস্থায়ী রুপ দিতে মরিয়া হয়ে উঠেছে।

আব্দুস সালাম আরও জানান, নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে আগামীকাল ঢাকার সব থানায় থানায় বিক্ষোভ করা হবে।