রিয়ালের প্রস্তাব ফিরিয়ে পিএসজির সঙ্গে নতুন চুক্তি করলেন এমবাপে

রিয়ালের প্রস্তাব ফিরিয়ে পিএসজির সঙ্গে নতুন চুক্তি করলেন এমবাপে

এমবাপে সকল আলোচনার অবসান ঘটিয়ে অবশেষ পিএসজির সঙ্গে খুব শিগগিরই নতুন চুক্তিতে স্বাক্ষর করবেন। জানা গেছে, রিয়ালের কাছ থেকে সন্তোষজনক প্রস্তাবই পেয়েছিলেন। আলোচনার পরিপ্রেক্ষিতে এমবাপের জন্য আনুষ্ঠানিক প্রস্তাবনাও তৈরি করেছিলেন। যার আলোকে চুক্তিতে স্বাক্ষর করা বাকি শুধু।

কিন্তু একই সঙ্গে জানা গিয়েছিল, প্রায় একই প্রস্তাব দিয়েছে পিএসজিও। এমবাপের মা জানিয়েছিলেন, দুই পক্ষ থেকেই প্রায় একই প্রস্তাব এসেছে। এখন এমবাপে নিজেই সিদ্ধান্ত নেবে, সে রিয়ালে যাবে নাকি পিএসজিতে থাকবে?

শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদের প্রস্তাব ফিরিয়ে দিলেন কিলিয়ান এমবাপে। শুধু তাই নয়, পিএসজির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত নতুন চুক্তি করতেও রাজি হয়ে গেছেন তিনি। রিয়াল মাদ্রিদের প্রেসডিন্ট ফ্লোরেন্তিনো পেরেজকে এক চিঠিতে রিয়াল মাদ্রিদে না যাওয়ার কথা জানান এমবাপ্পে।

চিঠিতে তিনি লিখেছেন, ‘প্রিয় ফ্লোরেন্তিনো পেরেজ, আমি আপনাকে জানাচ্ছি, আমি পিএসজিতে থাকার সিদ্ধান্ত নিয়েছি। আপনি রিয়াল মাদ্রিদে খেলার জন্য আমাকে যে সুযোগটি দিয়েছিলেন সেজন্য ধন্যবাদ জানাতে চাই। জেনে খুশি হবেন, ছোটকাল থেকেই আমি এই ক্লাবের ভক্ত। আশা করছি আপনি আমার সিদ্ধান্তটাকে সম্মান করবেন। চ্যাম্পিয়নস লিগের ফাইনালের জন্য শুভকামনা।’

আগামী মৌসুমের শুরু থেকে রিয়াল মাদ্রিদে এমবাপ্পে খেলবেন তা প্রায় নিশ্চিত ছিল। কিন্তু মৌসুম শেষ হওয়ার ঠিক আগে পিএসজি তাদের সেরা খেলোয়াড়ের দলবদল আটকে দিল। বলার অপেক্ষা রাখে না, রিয়াল মাদ্রিদের থেকেও ভালো অফার পাওয়ায় আরো তিন মৌসুম মেসি ও নেইমারের সঙ্গে খেলার সিদ্ধান্ত নিয়েছেন ২৩ বছর বয়সী বিশ্বকাপজয়ী তারকা।