লেভানদোভস্কির রেকর্ডের দিনে গোল উৎসব বায়ার্নের

লেভানদোভস্কির রেকর্ডের দিনে গোল উৎসব বায়ার্নের

ফুটবল মাঠে রবার্ট লেভানদোভস্কি মানেই নতুন নতুন রেকর্ডের জন্ম। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচে রেড বুল সালজবুর্গের বিপক্ষে মাঠে নেমেই হ্যাটট্রিকের নতুন রেকর্ড গড়লেন এই পোলিশ অধিনায়ক। লেভানদোভস্কির রেকর্ডের দিনে সালজবুর্গের জালে ৭ গোল দিয়েছে বায়ার্ন মিউনিখ।

ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারিনায় ৭-১ ব্যবধানের বিশাল জয় পেয়েছে জুলিয়ান নাগেলসম্যানের বায়ার্ন।

সালজবুর্গের বিপক্ষে বায়ার্নের হয়ে প্রথম তিন গোল আসে লেভানদোভস্কির পা থেকে। মাত্র ২৩ মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূর্ণ করেন এই পোলিশ অধিনায়ক। ম্যাচের ১২তম এবং ২১তম মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন লেভানদোভস্কি।

জোড়া গোল পূর্ণ করার দুই মিনিট পরেই সালজবুর্গের গোলরক্ষকের ভুলে বল পেয়ে নিজের হ্যাটট্রিক পূর্ন করেন লেভানদোভস্কি। চলতি চ্যাম্পিয়নস লিগে এটি পোলিশ অধিনায়কের দ্বিতীয় হ্যাটট্রিক। এ নিয়ে উয়েফার এই আসরে ৫টি হ্যাটট্রিক হয়ে গেছে লেভানদোভস্কির। তার সামনে সমান ৮টি হ্যাটট্রিক আছে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর।

চ্যাম্পিয়নস লিগ ম্যাচের শুরুর পর থেকে সবচেয়ে কম সময়ে হ্যাটট্রিক এটি, ২৩ মিনিটে। এর আগে ১৯৯৬ সালে ইন্টার মিলানের হয়ে রসেনবর্গের বিপক্ষে মার্কো সিমোনের ২৪ মিনিটে হ্যাটট্রিক ছিল। এ নিয়ে চ্যাম্পিয়নস লিগে ১০৪ ম্যাচে ৮৫ গোলের দেখা পেলেন এই বায়ার্ন তারকা। চ্যাম্পিয়নস লিগে তারচেয়ে বেশি গোল আছে কেবল রোনালদো (১৪০) এবং মেসির (১২৫)।

প্রথমার্ধে বায়ার্নের পক্ষে লেভানদোভস্কি ছাড়া সের্গে জিনাব্রি আরেক গোল করে ব্যবধান ৪-০ করেন। দ্বিতীয়ার্ধে বায়ার্নের বাকি ৩ গোলের দুটি করেন থমাস মুলার। এই জার্মান ফরোয়ার্ড ৫৪তম ও ৮৩তম মিনিটে গোল করেন। ৮৫তম মিনিটে বায়ার্নের পক্ষে ৭ম গোল করেন লেরয় সানে। সালজবুর্গের পক্ষে ৭০তম মিনিটে একমাত্র গোল করেন মার্তিস জায়েরগার্ড।