শারমিনের একার লড়াই ইংলিশদের বিপক্ষে

শারমিনের একার লড়াই ইংলিশদের বিপক্ষে

নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ নারী দল। প্রথমবার ওয়ানডে বিশ্বকাপে খেলতে যাওয়া বাংলাদেশ নিজেদের প্রস্তুতির জন্য প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড নারী দলের বিপক্ষে।

নিউজিল্যান্ডের লিংকনে অনুষ্ঠিত হওয়া ম্যাচটিতে ১০৯ রানে হারলেও ব্যাট হাতে দারুণ একটা ইনিংস খেলেছেন টাইগ্রেস ব্যাটার শারমিন আকতার। ইংল্যান্ডের দেওয়া ৩১০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ষষ্ঠ ওভারের প্রথম বলে সাজঘরে ফেরেন ওপেনার মুর্শিদা খাতুন (১)। এরপর ৪৮ রানের জুটি গড়েন শারমিন সুলতানা ও শারমিন আকতার।

দুজনের জুটি ভাঙে নাতালি স্কিবারের বলে এলবিডব্লিউ হয়ে সুলতানার ৩৩ (৩৪) রান করে বিদায়ের মধ্য দিয়ে। এরপর ফারজানা হককেও (০) ফেরান নাতালি।

অধিনায়ক নিগার সুলতানা ১২ (২৭) রানে ফেরেন চার্লি ডিনের বলে এলবিডব্লিউ হয়ে। ১২ রান করা রুমানা আহমেদকেও ফেরান চার্লি। দলের ব্যাটিং বিপর্যয়ে শারমিন ছাড়া ব্যর্থ হয়েছেন বাকিরা।

সোবহানা মোস্তারি ১৪, ঋতু মনি ১৯, লতা মণ্ডলের ৯ রানে ফেরার পর রান আউট হয়ে সাজঘরে ফেরেন শারমিন। সাজঘরে ফেরার আগে লড়াই করেছেন ইংলিশ বোলারদের বিপক্ষে।

১৩৭ বলে ১৫টি চারে শারমিন খেলেছেন ৮১ রানের দুর্দান্ত একটা ইনিংস। শারমিনের ফেরার পর নাহিদা আকতারের শূন্য রানে ফেরার মধ্য দিয়ে শেষ হয় ৪০.১ ওভারে ২০১ রানে বাংলাদেশের ইনিংস।

ইংলিশদের পক্ষে দুটি করে উইকেট নেন ফ্রেয়া ডেভিস, নাতালি স্কিবার ও চার্লি ডিন। ১ উইকেট করে নেন হিথার নাইট, কেট ক্রস ও সোফিয়া ডাঙ্কলে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দুই ইংলিশ ওপেনার লরেন উইনফিল্ড-হিল ও টাম্মি বুমন্ট মিলে ৮১ রানের জুটি গড়েন। বুমন্টকে ৩৮ (৪৯) রানে ফিরিয়ে জুটি ভাঙেন নাহিদা আকতার।

অধিনায়ক হিথার নাইটকে ২৭ রানে বোল্ড করেন লতা মণ্ডল। তার আগে ৪৩ বলে ৫৫ রানের ইনিংস খেলা লরেনকে ফেরান ঋতু মনি। তবে একপাশ আগলে রেখে শতক তুলে নেন নাতালি স্কিবার। ১০১ বলে ৯টি চারে খেলেন ১০৮ রানের ইনিংস। নাতালিকে বোল্ড করে ফেরান রুমানা। এছাড়া এমি জনসের ২২, ডেনি ওয়াট ১৬, ইমা লাম্বের ২৮ রানে ভর করে ৯ উইকেটে ৩১০ রান তুলে ইংল্যান্ড।

বাংলাদেশের পক্ষে ৩ উইকেট নেন নাহিদা। ২টি করে উইকেট নেন সুরাইয়া আজমিন ও ঋতু মনি। ১ উইকেট করে নেন রুমানা ও লতা মণ্ডল।

মূল মঞ্চে নামার আগে বাংলাদেশ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলতে নামবে আগামী ২ মার্চ।