শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ

সংগ্রহীত

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডেতে টাইগারদের সম্ভাব্য একাদশ

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দুই জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ দল। এই জয়ের মধ্য দিয়ে লংকানদের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের ইতিহাস গড়ল টাইগাররা। লঙ্কানদের হোয়াইট ওয়াশের লক্ষে আগামিকাল শুক্রবার মাঠে নামবে টাইগার বাহিনী।

তবে লঙ্কানদের বিপক্ষে বাংলাদেশের সিরিজ জয়ে সবচেয়ে বেশি অবদান রেখেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম। দুই ম্যাচেই ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেছেন এ উইকেটকিপার ব্যাটনসম্যান।

প্রথম ম্যাচে তার ৮৭ বলের ৮৪ রানের অনবদ্য ইনিংসে ভর করে ২৫৭ রান করে ৩৩ রানের জয় পায় বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচে ১২৭ বলের ১২৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন মুশফিক। তার ব্যাটে ভর করেই বৃষ্টি আইনে ১০৩ রানে জয় পায় বাংলাদেশ। দলকে দুই ম্যাচে জয় উপহার দিয়ে দুটি ম্যাচ সেরার পুরস্কার জিতেন এ উইকেটকিপার ব্যাটসম্যান।

সিরিজের শেষ ম্যাচটি শুক্রবার দুপুর একটায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেটে স্টেডয়ামে শুরু হবে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস/মোহাম্মদ নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম ও মোস্তাফজুর রহমান। 

শ্রীলংকার সম্ভাব্য একাদশ

কুশল পেরেরা (অধিনায়ক), ধানুশকা গুনাথিলাকা, পাথুম নিশাঙ্কা/ নিরশন ডিকওয়েলা, কুশল মেন্ডিস, দাসুন শানাকা/রমেশ মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, আসান বান্দারা, ইসরু উদানা, দুশমন্ত চামারা ও লক্ষণ সান্দাকান/আসিত ফার্নান্দো।