সকল শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য মাউশির নতুন নির্দেশনা

সকল শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য মাউশির নতুন নির্দেশনা

জাতির পিতার সমাধি সৌধ, মুজিবনগর মুক্তিযুদ্ধ স্মৃতি কমপ্লেক্সসহ জাতীয় ইতিহাসের সঙ্গে জড়িত ঐতিহাসিক স্থানগুলোতে শিক্ষা সফর আয়োজন করতে সব স্কুল-কলেজকে নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

পাশাপাশি শিক্ষকদের তত্ত্বাবধায়নে স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে এসব শিক্ষা সফর আয়োজনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মাঠপর্যায়ের শিক্ষা কর্মকর্তাদের বলা হয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে সব সরকারি-বেসরকারি স্কুলে প্রধান শিক্ষক ও কলেজের অধ্যক্ষদের জন্য এ নির্দেশনা জারি করা হয়েছে।

অধিদপ্তর থেকে জারি করা নির্দেশনায় বলা হয়, জাতির পিতার সমাধি সৌধ, মুজিবনগর কমপ্লেক্সসহ স্বাধীনতা যুদ্ধবিজড়িত যেসব ঐতিহাসিক স্থাপনা রয়েছে সেগুলো পর্যায়ক্রমে শিক্ষকদের তত্ত্বাবধানে শিক্ষা সফর করলে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জ্ঞান অর্জন করতে সক্ষম হবে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

পাশাপাশি জাতীয় স্থাপনাগুলোও সবসময় শিক্ষার্থীদের আনাগোনাতে মুখরিত থাকবে। শিক্ষার্থীরা সফর শেষে তা লিখিতভাবে অনুভূতি প্রকাশ করলে তাদের মধ্যে আরো বেশি দেশপ্রেম উদ্বুদ্ধ হবে।