সমুদ্র পারে কার সাথে প্রভা!

সংগ্রহীত

সমুদ্র পারে কার সাথে প্রভা!

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। মডেলিংয়ের মাধ্যমে শোবিজ অঙ্গনে পা রাখেন তিনি। পরে নাম লেখান টেলিভিশন নাটকে। কয়েকটি একক টিভি নাটকে অভিনয় করেই দর্শক মনে জায়গা নেন তিনি। অভিনয় ক্যারিয়ারে অসংখ্য দর্শকপ্রিয় নাটক-টেলিফিল্ম উপহার দিয়েছেন প্রভা। দেখতে দেখেতে ঝলমলে দুনিয়ায় তার বিচরণ ১২ বছরের বেশি দিন হতে চললো।

সোশ্যাল মিডিয়ায় বেশ সরব তিনি। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভক্তদের সঙ্গে সরাসরি আড্ডা দেন সাহসি এই অভিনেত্রী।  ভক্তদের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপন করতে ভিডিও বার্তা ও লাইভ করে থাকেন।  ইনস্টাগ্রামে নিয়মিত পোস্ট করেন তিনি। গত (২০ মার্চ) একটি ছবি শেয়ার করেছেন প্রভা। ওই ছবি বিশাল সমুদ্র তীরে দোলনায় বসে থাকতে দেখা গেছে অভিনেত্রীকে। তার হাতের সঙ্গে অন্য একটি হাত মিলিয়ে তৈরি করেছেন ‘লাভ সাইন’।

শেয়ার করা ছবির ক্যাপশনে প্রভা লিখেছেন, ‘সুখের স্মৃতিগুলো মনে রাখার চেষ্টা করি। যদি এটাকে বাছাইকৃত স্মৃতি বলেন, তবু তার সঙ্গে আমি ভালো আছি।’ হ্যাশট্যাগ দিয়ে প্রভা লিখেছেন, ‘সাবেক আত্মার বন্ধুর সঙ্গে স্মৃতি।’ 

এ পোস্টে কমেন্টস অপশন লিমিট করে রেখেছেন প্রভা। প্রভার ভালোবাসার সাইন সম্বলিত ছবিটি নেটিজেনদের আলোচনা হচ্ছে। পাশের মানুষটা কে? অর্ধ হাতের মানুষটি আসলে কে  মনের মানুষ না অন্যকেও? এমন প্রশ্নই ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যদিও এসব বিষয়ে চুপই আছেন প্রভা।

এর আগে এক সাক্ষাৎকারে প্রভা বলেছিলেন, আজ থেকে প্রায় দশ বছর আগে আমার সাথে যা ঘটেছে, সেটার জন্য আমি দায়ী নই! একজনের অসততার কারণে আমাকে সারাজীবন ভুগতে হয়েছে। আমি ভুগেছি।  তবে সব কিছু সামলে ধীরে ধীরে স্বাভাবিক হতে পারছি, এটাই আমার বড় প্রাপ্তি।

প্রভা ২০০৬ সালে মোহাম্মদপুর প্রিপারেটরি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেছেন। এর পর তিনি নর্থ সাউথ ইউনিভার্সিটিতে বিবিএ কোর্সে ভর্তি হন, কিন্তু ব্যক্তিগত সমস্যার কারণে তা শেষ করেননি। ২০১১ সালে প্রভা শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ফ্যাশন ডিজাইনের ওপর পড়ালেখা শুরু করেন।

টেলিভিশন বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করার পর তিনি কয়েকটি খণ্ড নাটকে অভিনয় করে খুব অল্প সময়ের মধ্যে জনপ্রিয় হয়ে ওঠেন।