সরকার দেশের উন্নয়নে কাজ করছে : প্রধানমন্ত্রী

সরকার দেশের উন্নয়নে কাজ করছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার দেশের উন্নয়নে কাজ করছে। দেশের উন্নয়ন মানেই প্রতিটি পরিবারের উন্নয়ন। দেশের শান্তি-শৃঙ্খলা বজায় আছে বলেই সরকার উন্নয়ন করতে পারছে। আর উন্নয়ন করতে পেরেছে বলেই উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) গাজীপুরের সফিপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪২তম জাতীয় সমাবেশে দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন প্রধানমন্ত্রী। এতে প্রধানমন্ত্রীর পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বিভিন্ন ক্যাটাগরিতে ১৬২ জন আনসার সদস্যকে পদক তুলে দেন।

শেখ হাসিনা বলেন, উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাব। আমাদের মাথাপিছু আয় বেড়েছে, আমরা প্রবৃদ্ধি বাড়াতে সক্ষম হয়েছি। অর্থনীতি যথেষ্ট শক্তিশালী হচ্ছে। এক্ষেত্রে আমি মনে করি আপনাদের যথেষ্ট অবদান রয়েছে। সবাই সম্মিলিতভাবে কাজ করবেন, সেটাই আমরা আশা করি

প্রধানমন্ত্রী আরও বলেন, মেগা প্রকল্পগুলোর নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত দেশ গড়তে এই বাহিনীর সদস্যরা গুরূত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। ভাষা আন্দোলনে জীবন দিয়েছে আনসার সদস্য আব্দুল জব্বার। মুক্তিযুদ্ধের মুজিবনগর সরকারকে গার্ড অব অনার দিয়েছে। দেশের সব উন্নয়ন কার্যক্রমে এলাকায় নিরাপত্তা দেয় আনসার সদস্যরা।

দেশও নেত্রী বলেন, দেশের সার্বিক উন্নয়নে আনসার ভিডিপির অবদানের কথা বিবেচনায় নিয়েই এই বাহিনীকে ন্যাশনাল স্ট্যার্ডাট দেয়া হয়েছে।

এই বাহিনীর আধুনিকায়নে সব পদক্ষেপ সরকার নিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা যে কাজের দায়িত্বে থাকবেন তাদের জন্য সুযোগ সুবিধা নিশ্চিত করা তাঁর সরকারের দায়িত্ব। সরকার সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত দেশ গড়তে চায়। সেই কাজে আনসার সদস্যরার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

শেখ হাসিনা বলেন, ভবিষ্যৎ বাংলাদেশ কেমন হবে, ৪১ সালে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ আমরা গড়ে তুলব, এরই পরিপ্রেক্ষিতে পরিকল্পনা প্রণয়ন করে দিয়েছি। তারই ভিত্তিতে পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়ন করে আমরা বাস্তবায়নের কাজ শুরু করেছি। আমরা এখানেই থেমে থাকিনি, শতবর্ষের প্রোগ্রামও আমরা নিয়েছি-ডেল্টা প্ল্যান ২১০০।