সাংগঠনিক দূর্বলতা কাটিয়ে উঠায় বেশি মনোযোগ দিয়েছে বিএনপি

সংগ্রহীত

সাংগঠনিক দূর্বলতা কাটিয়ে উঠায় বেশি মনোযোগ দিয়েছে বিএনপি

আন্দোলন কর্মসূচির চাইতে এখন সাংগঠনিক দূর্বলতা কাটিয়ে উঠায় বেশি মনোযোগ দিয়েছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, এরইমধ্যে বিএনপির সব সাংগঠনিক শাখায় বেশিরভাগ কমিটি দেয়ার কাজ শেষ হয়েছে। আর দলের স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আগামী নির্বাচন ঘিরে দল পূর্ণগঠনের আরও পরিকল্পনা নিয়ে এগুচ্ছে বিএনপি।

বরাবরই সাংগঠনিক দূর্বলতা নিয়ে বিএনপির শীর্ষ নেতৃত্ব ঘরে কিংবা বাহিরে সমালোচনার মুখে পড়ে। তবে করোনা প্রকোপ বাড়ার পরপরই সাংগঠনিক দূর্বলতা কাটিয়ে উঠার বিষয়ে জোর দেয় বিএনপি। একে একে ঘোষণা করা হয় ছাত্রদলের জেলা, থানা, কলেজ শাখার কমিটি। জেলা-উপজেলায় কমিটি দেয়ার কাজ অনেকটাই শেষ যুবদল ও স্বেচ্ছাসেবক দলের। এবার জেলা-মহানগর কমিটি দেয়ার কাজ শুরু করেছে মূলদল বিএনপি।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কেন্দ্র থেকে তৃনমূলে সংগঠনকে গতিশীল করার কাজ অনেকটাই শেষ। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান কয়েক ধাপে মূল্যায়ন শেষে কমিটি ঘোষণা করছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, আগামী নির্বাচনকে টার্গেট করে বিএনপিকে সাংগঠনিক ভাবে শক্তিশালী করা হচ্ছে। 

তবে এরইমধ্যে কমিটি ঘোষণা ঘিরে দেশের বিভিন্ন স্থানে পদবঞ্চিতরা ক্ষোভ দেখিয়েছিন। এনিয়ে বিএনপি নেতারা বলছেন, বড় দলে এমন ঘটনা খুব স্বাভাবিক।