সাইবার ক্রাইমের ক্রোমোজোম থেকে ক্রীম এর গল্প নিয়ে আসছে শিলাদিত্য মৌলিক

সংগ্রহীত

সাইবার ক্রাইমের ক্রোমোজোম থেকে ক্রীম এর গল্প নিয়ে আসছে শিলাদিত্য মৌলিক

হোয়াটসআপ, মেসেঞ্জার এর যুগে আমাদের পুরো জীবনটাই প্রায় ডিজিটালি টালমাটাল। হাত বাড়ালেই বন্ধু না পাওয়া গেলেও গুগল তো আছে। বা বলা যায় আমাদের এখনকার জীবনের গাইড ‘গুগল’। কিন্তু এই গুগলের গোলক ধাঁধাতেই চলে ফেসবুক একাউন্ট হ্যাকিং থেকে ব্যাংক ডিটেল হ্যাকিং। 

এর বাইরে ফেক পরিচয়ের শেষ নেই। সেই জায়গা থেকে সাইবার ক্রাইমের ক্রোমোজোম থেকে ক্রীম এর গল্প নিয়ে আসছে শিলাদিত্য মৌলিক। পরিচালক শিলাদিত্য মৌলিক এর ২০১৯ এর ছবি ‘সোয়েটার’শুধুই তার নিখাদ ভালো গল্প দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছিল। তারপর শিলাদিত্য মৌলিক এর ‘ভারাম শর্ট ফিল্মটি ৬০ মিলিয়নের বেশি ভিউ পেয়েছে ইউটিউবে।

আর এবার শিলাদিত্য মৌলিক নিয়ে আসছেন ৩০ মিনিটের বাংলা সাসপেন্স থ্রিলার শর্ট ফিল্ম ‘দ্য ইনসাইড জব’ নিয়ে। সাইবার ক্রাইমের ওপর তৈরি এই বড় ফিল্ম মুক্তি পাবে খুব শীঘ্রই।

যা মুক্তি পাবে ‘বিগ ব্যাং অ্যামিউজমেন্ট’-এর ওটিটি প্ল্যাটফর্মে। ‘বিগ ব্যাং অ্যামিউজমেন্ট’ এর প্রথম নিবেদন শিলাদিত্য মৌলিক এর ‘দ্য ইনসাইড জব’।

ছবির প্রযোজনায় আছেন অরিত্র দাস, সর্বানি মুখার্জী ও দিব্যেন্দু পাল। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন শ্রীলেখা মিত্র, সাহেব চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা ভট্টাচার্য ও রাজদীপ সরকার। সাহেব চট্টোপাধ্যায় ও শ্রীলেখা মিত্র দীর্ঘদিন পরে এক সঙ্গে এই ছবিতে কাজ করতে চলেছেন। অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যেতে চলেছে রিমো, শুভ্রনীল প্রমুখদের। ছবিতে সাইবার ক্রাইমের ফাঁদে পড়তে দেখা যাবে শ্রীলেখাকে।

এতদিন অব্দি শিলাদিত্য মৌলিক পরিচিত ছিলেন রোম্যান্টিক মিষ্টি ছবির পরিচালক হিসেবেই কিন্তু এই ছবির মাধ্যমে তিনি প্রথম সাইবার ক্রাইম এবং এতটা জটিল প্লট নিয়ে কাজ করেছেন। ছবিতে অ্যাকশন ও মাইন্ড গেম এর কিছু দৃশ্যও রয়েছে।

প্লট যতই জটিল হোক, স্ক্রিন প্লে হতে হবে বর্ণময় সহজে বললে আন্তর্জাতিক মানের। তাই এ ছবি বানানোর ক্ষেত্রে নির্মাতারা শৈল্পিক সীমানা অনেকটা বিস্তার করতেই আগ্রহী।

ছবির কাহিনী,চিত্রনাট্য ও সংলাপ লিখছেন জিৎ মজুমদার। ক্যামেরার দায়িত্বে আছেন সৌভিক বসু, সঙ্গীত পরিচালনায় থাকছেন সৌম্য ঋত।