সাধারণ সম্পাদক জায়েদ না নিপুণ, জানা যাবে আজ

সাধারণ সম্পাদক জায়েদ না নিপুণ, জানা যাবে আজ

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান নাকি নিপুণ আক্তার তা আজ জানা যাবে। এই পদ নিয়ে শুনানি এক দিন পিছিয়ে আজ নির্ধারণ করেছেন আদালত। তাই আজই চূড়ান্ত নিষ্পত্তি হবে কে হচ্ছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক।

এর আগে গত ৫ জানুয়ারি নিপুণ আক্তারকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক ঘোষণা করেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান। জায়েদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় তার প্রার্থিতা বাতিল করে বোর্ড। একইসাথে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে এক সপ্তাহের রুল জারি করেন আদালত।

প্রার্থিতা বাতিল করে দেয়া আপিল বোর্ডের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে ৭ ফেব্রুয়ারি বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চে আবেদন করেন জায়েদ খান। শুনানি শেষে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট।

পরে গত বুধবার (৯ ফেব্রুয়ারি) চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান আপিলের প্রেক্ষিতে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জয় নিয়ে জায়েদ খানের পক্ষে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেন চেম্বার জজ আদালত।

উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এর প্রাথমিক ফলাফলে জয়ী হন চিত্রনায়ক জায়েদ খান। তবে নির্বাচনে অনিয়মের অভিযোগে তার প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড।