সাভারে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

সংগ্রহীত

সাভারে বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ

সাভারের হেমায়েতপুরে একটি পোশাক কারখানায় বকেয়া বেতনের দাবিতে আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে হেমায়েতপুর-সিংগাইর আঞ্চলিক সড়কে ঋষিপাড়া এলাকায় অবস্থান নিয়ে এ বিক্ষোভ করেন প্রায় ৫শ শ্রমিক।

শ্রমিকরা জানায়, সাভারের তেঁতুলঝোড়া ঋষিপাড়া এলাকায় অবস্থিত কিউ ফ্যাশন লিমিটেড কারখানায় শ্রমিকদের জানুয়ারি মাসের বেতন দেওয়া হয়নি। এক মাসের বকেয়া বেতনের দাবিতে হেমায়েতপুর-সিংগাইর আঞ্চলিক সড়কের ঋষিপাড়া এলাকায় সড়ক বন্ধ করে অবস্থান নিয়েছেন তারা।

এদিকে কারখানা কর্তৃপক্ষের কাছে জানা গেছে, কাজের অর্ডার কম থাকায় এবং মালিক দীর্ঘদিন ধরে দেশের বাইরে থাকায় ব্যাংক থেকে টাকা না পাওয়ায় বেতন দিতে তারা সমস্যার সম্মুখীন হচ্ছেন।

এ বিষয়ে কারখানাটির জেনারেল মেনেজার (জি এম) সেলিম আহমেদ বাংলানিউজকে বলেন, আমরা ব্যাংকের কারণে শ্রমিকদের টাকা পুরোপুরি দিতে পারিনি। যেখানে আমাদের শ্রমিকদের বেতন আসে ৪০ লাখ টাকা সেখানে ব্যাংক দিয়েছে ১৮ লাখ টাকা। এছাড়া আমাদের এমডি স্যার বাইরে থাকায় এ সমস্যাটি হয়েছে। আমি এখন শ্রমিকদের সঙ্গে কথা বলবো এবং দ্রুত সমস্যার সমাধান করবো।

ঘটনাস্থলে শিল্প পুলিশ-১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আবু জাফরসহ পুলিশ সদস্যরা উপস্থিত রয়েছেন। তারা শ্রমিকদের সঙ্গে কথা বলে সড়কে যান চলাচল স্বাভাবিক করতে চেষ্টা করে যাচ্ছেন।