সালাহর হ্যাট্রিকে ম্যানইউকে উড়িয়ে দিল লিভারপুল

সালাহর হ্যাট্রিকে ম্যানইউকে উড়িয়ে দিল লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান সময়ের সেরা ফুটবলার কে? এই প্রশ্নের উত্তর খুঁজে বের করা বেশ কঠিন। তবে নিশ্চিতভাবেই যে দুটি নাম সামনে আসবে তার একজন ক্রিশ্চিয়ানো রোনালদো, অপরজন মোহামেদ সালাহ।

রবিবার (২৪ অক্টোবর) রাতে মুখোমুখি হয়েছিলেন লিগের সেরা এই দুই খেলোয়াড়। এই দ্বৈরথে রোনালদোকে সামনে রেখে তার ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে হ্যাট্রিক করে সব আলো কেড়ে নিলেন মোহামেদ সালাহ। আর চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে ৫-০ গোলের লজ্জাজনক হার উপহার দিল লিভারপুল।

নাবি কেইতা ও দিয়োগো জোতার গোলে শুরুতেই এগিয়ে যায় লিভারপুল। এরপর প্রথমার্ধেই আরও দুটি গোল করেন মোহামেদ সালাহ। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই পূর্ণ করেন নিজের হ্যাট্রিক।

পুরো ম্যাচে যেন মাঠে খুঁজেই পাওয়া যায়নি ক্রিশ্চিয়ানো রোনালদোকে। মরার ওপর খাড়ার ঘা হয়ে আসে ম্যাচের ৬০ মিনিটে পল পগবার লালকার্ড। তবে ইউনাইটেডের ভাগ্য ভালোই বলতে হবে, ম্যাচের বাকি সময়ে ১০ জনের দল নিয়ে খেললেও আর গোল হজম করতে হয়নি তাদের।

 

এর আগে লিভারপুলের কাছে ৭-১ গোলে হেরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে সেটা ১৯৮৫ সালে। আর ১৯৫৫ সালের পর পঞ্চমবারের মতো ৫ গোলের বেশি ব্যবধানে হারলো ম্যান ইউ।

এই জয়ের পর ৯ ম্যচে ২১ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে লিভারপুল। তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে চেলসি। ১৪ পয়েন্ট নিয়ে সাতে ইউনাইটেড।