সাড়ে আট মাসে ডেঙ্গু আক্রান্ত ৬৬৫০, মৃত্যু ২৬

সাড়ে আট মাসে ডেঙ্গু আক্রান্ত ৬৬৫০, মৃত্যু ২৬

চলতি বছরের ১ জানুয়ারি থেকে বুধবার (১৮ আগস্ট) পর্যন্ত দেশে ছয় হাজার ৬৫০ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২৬ জনের মৃত্যু হয়েছে।

বুধবার দুপুরের স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র ও রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. নাজমুল ইসলাম স্বাস্থ্য বুলেটিনে এ আশঙ্কার কথা উল্লেখ করেন।

ডা. নাজমুল ইসলাম বলেন, বর্তমানে যে ডেঙ্গু পরিস্থিতি সৃষ্টি হয়েছে, তাতে রোগীর সংখ্যা খুব বেশি নয়, কিন্তু মৃত্যুর সংখ্যা বেশি। ডেঙ্গুতে মোট ২৬ জনের মৃত্যুর রেকর্ড করা হয়েছে। সবমিলিয়ে ৬ হাজার ৬৫০ জন রোগীর মধ্যে ২৬ জনের মারা যাওয়া অত্যন্ত শঙ্কার জাগায় বলেও আমরা মনে করি।

তিনি আরও বলেন, সিটি করপোরেশন, স্থানীয় সরকার বিভাগ, সংশ্লিষ্ট অন্যান্য বিভাগ যদি সম্মিলিতভাবে যেভাবে কাজ করছেন, সেই কাজের গতি আরও বাড়িয়ে দিলে খুব সহজেই বর্তমান ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ১১৪ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ৪৮ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে মোট ৬৬ জন রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৭ আগস্ট পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছয় হাজার ৬৫০ জন। একই সময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৫ হাজার ৫১০ জন।