সিটির ফেররান তোরেস এখন বার্সেলোনার

সিটির ফেররান তোরেস এখন বার্সেলোনার

সিটির ফেররান তোরেস এখন বার্সেলোনার
গুঞ্জনের সমাপ্তি ঘটিয়ে আনুষ্ঠানিক ঘোষণার মধ্যদিয়ে বার্সেলোনায় এলেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড ফেররান তোরেস। ইংলিশ ক্লাবটি থেকে সাড়ে পাঁচ বছরের চুক্তিতে দলে নেয়া হয়েছে তাকে। আগামী ৩ জানুয়ারি (সোমবার) বার্সেলোনার ভক্ত-সমর্থকদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেয়া হবে এ উদীয়মান তারকাকে।

মঙ্গলবার এক বিবৃতিতে এ ঘোষণা দেয় ফুটবল ক্লাব বার্সেলোনা। শোনা যায় প্রায় ৬৫ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৬৩০ কোটি টাকার বেশি) ফি’তে তোরেসকে কিনেছে বার্সা। তার বাইআউট ক্লজ ধরা হয়েছে ১০০ কোটি ইউরো।

স্পেনে এবারই প্রথম নয় তোরেসের। ম্যানসিটিতে যাওয়ার আগে স্পেনের আরেক ক্লাব ভ্যালেন্সিয়ার হয়ে খেলতেন তিনি। গত বছরের আগস্টে তাকে পাঁচ বছরের চুক্তিতে দলে নেয় সিটিজেনরা। কিন্তু নির্ধারিত সময়ের দেড় বছরের আগেই তাকে ছেড়ে দিলো তারা। ইংলিশ ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৩ ম্যাচে তিনি গোল করেন ১৬টি। তার আগে ভ্যালেন্সিয়ার হয়ে ৯টি গোল করেন তোরেস।

লা লিগার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নিয়মের কারণে ক্লাবের ইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসি ও হৃদযন্ত্রের স্পন্দন জটিলতায় অবসরে যাওয়া সার্জিও আগুয়েরোর না থাকায় দলটির আক্রমণভাগ বেশ দুর্বল হয়ে পড়ে। তরেসকে দলে নিয়ে আক্রমণে শক্তি কিছুটা বাড়ল কাতালান ক্লাবটি। গত ২ অক্টোবর উয়েফা নেশন্স লিগের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে হারের পর তরেস পায়ের চোটের কারণে এখন পর্যন্ত কোনও ম্যাচ খেলেনি। জাতীয় দলের হয়ে ২২ ম্যাচে তার গোল ১২টি।

চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়া বার্সেলোনা লা লিগার পয়েন্ট টেবিলে আছে সাত নম্বরে। ক্রিসমাসের ছুটির পর আগামী রোববার রিয়াল মায়োর্কার বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবে জাভির দল।