সিলেটে চোরাই মোবাইলসহ আ.লীগ নেতার ছেলে গ্রেফতার

সিলেটে চোরাই মোবাইলসহ আ.লীগ নেতার ছেলে গ্রেফতার
ভারত থেকে অবৈধপথে আনা একশোটি মোবাইলসহ জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলীর ছেলে জাফর সাদেক জয় আলীকে গ্রেফতার করেছে পুলিশ। জয়ের সাথে আক্তার হোসেন (২২) ও লিমন মিয়া (২৮) নামে আরও দুজনকেও গ্রেফতার করেছে শাহপরান থানা পুলিশ।
বৃহস্পতিবার (১৪ এপ্রিল) রাতে সদর উপজেলার পীরের বাজার থেকে তাদেরকে আটক করা হয়। পরে শুক্রবার (১৫ এপ্রিল) বিকেলে তাদের আদালতে হাজির করা হয়। এরআগে শাহপরান থানার উপ পরিদর্শক (এসআই) উত্তম রায় চৌধুরী বাদী হয়ে জয়সহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় তিনজনকে গ্রেফতার এবং শিপলু নামে এক ব্যবসায়ীকে পলাতক দেখানো হয়েছে।

মামলার এজাহারে উত্তম রায় চৌধুরী উল্লেখ করেন, আগে থেকে খবর পেয়ে বৃহস্পতিবার রাতে সিলেট-তামাবিল সড়কের পীরের বাজার এলাকায় একটি প্রাইভেটকার থামান তিনি। ওই প্রাইভেটকার চালাচ্ছিলেন লিমন। গাড়িতে করে জয় ও আক্তারকে নিয়ে তিনি সিলেটের দিকে আসছিলেন। গাড়িটি সার্চ করে কার্টনে মোড়ানো অবস্থায় ভারতীয় বিভিন্ন কোম্পানির ১০০টি মোবাইল ফোনসেট দেখতে পান। যার আনুমানিক মূল্য ২১ লাখ ৫১ হাজার টাকা। এই মোবাইল সেটগুলোর কোনো বৈধ কাগজ দেখাতে পারেননি তারা।

মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, আসামিদের জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছেন, এই ফোন সেটগুলো ভারত থেকে অবৈধভাবে নিয়ে এসেছেন। সিলেট নগরের করিমউল্লাহ মার্কেটের মো. শিপলু নামের এক ব্যবসায়ীর কাছে নিয়ে যাচ্ছিলেন।

মোবাইল ফোনসহ প্রাইভেটকারটিও জব্দ হিসেবে এজাহারে দেখানো হয়েছে।

শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুর রহমান বলেন, মামলা দায়েরের পর তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।