সুনামগঞ্জে আবারও মহাসমাবেশ ডেকেছে হেফাজত

সংগ্রহীত

সুনামগঞ্জে আবারও মহাসমাবেশ ডেকেছে হেফাজত

সুনামগঞ্জের শাল্লা উপজেলার হবিপুর ইউনিয়নের হিন্দু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামে হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হকের অনুসারীদের হামলা ও ভাংচুরের ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার সুনামগঞ্জের জামালগঞ্জে মহাসমাবেশ ডেকেছে হেফাজত। আগামী ২১ মার্চ জামালগঞ্জ হেলিপ্যাড মাঠে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

গ্রামবাসীর হামলার ঘটনায় এখনো আতঙ্কিত শাল্লার নোয়াগাঁও গ্রামবাসী। আর কোন রকমের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সে জন্য গ্রামে অস্থায়ী র‍্যাব ও পুলিশ ক্যাম্প বসানো হয়েছে। এরই মাঝে আবারও হেফাজতের সমাবেশের ডাকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিঘ্নিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

এদিকে সমাবেশের পোস্টারে না জানিয়ে জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতির নাম ব্যবহার করায় তিনি বৃহস্পতিবার (১৮ মার্চ) রাতে থানায় জিডি করেছেন।

অভিযোগ করা হচ্ছে, মাওলানা মামুনুল হকের সমর্থকরা গত ১৭ মার্চ বুধবার নোয়াগাঁও গ্রামের অধিকাংশ বাড়িতে হামলা ও ভাংচুর করেছে। এসময় গ্রামের ৫ টি মন্দিরও ভাঙা হয়। নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে মাওলানা মামনুল হককে কটাক্ষ করে এক স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় বুধবার সকাল ৯ টায় এই তাণ্ডব চালানো হয়। এর আগে ১৫ মার্চ সুনামগঞ্জের দিরাই স্টেডিয়ামে হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বক্তব্য দেন। সূত্র: কালের কণ্ঠ।