সৌরভের জায়গায় থাকলে করোনার জন্য মোটা টাকা দিতাম: অভিনব বিন্দ্রা

সংগ্রহীত

সৌরভের জায়গায় থাকলে করোনার জন্য মোটা টাকা দিতাম: অভিনব বিন্দ্রা

ভারতে দেশজুড়ে চলছে করোনাভাইরাসের মৃত্যুমিছিল। এর মধ্যেই আইপিএলের প্রাসঙ্গিকতা নিয়ে প্রশ্ন তুললেন অলিম্পিকে ভারতের একমাত্র ব্যক্তিগত সোনাজয়ী ক্রীড়াবিদ অভিনব বিন্দ্রা।

এক সংবাদপত্রের কলামে বিন্দ্রা লিখেছেন, “এই মুহূর্তে আইপিএল চলা উচিত হচ্ছে কি না সেই বিতর্কে আমি যাচ্ছি না। কিন্তু ইন্টারনেটে আইপিএল সংক্রান্ত কোনও খবর দেখলে আমি এড়িয়ে যাই। কারণ, বর্তমান পরিস্থিতির সঙ্গে খেলাটাকে মেলাতে পারি না… ক্রিকেটারদের বুঝতে হবে যে তারা এই সময়ে আইপিএল খেলতে পেরে কতটা ভাগ্যবান। আশা করি কোনও ভাবে তারা সাধারণ মানুষকে বোঝাবে এই সময়ে মাস্ক পরা বা সামাজিক দূরত্ব রাখার প্রয়োজনীয়তা কতটা।”

বিন্দ্রা আরও লিখেছেন, “আমি যদি বিসিসিআই সভাপতি হতাম এবং হাতে ক্ষমতা থাকত এবং বুঝতে পারতাম আইপিএল শুধুমাত্র দানখয়রাতের প্রতিযোগিতা নয়, তাহলে আমি একটা বড় অর্থ প্রতিষেধক কেনা বা অন্য কোনও কাজের জন্যে দিতাম। তাই আমার মতে এই মুহূর্তে আইপিএল আয়োজন করা বিরাট ব্যাপার এবং প্রত্যেকের উচিত নিয়ম মেনে চলা। ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয়ে থাকে বলে বাইরে কী হচ্ছে সে ব্যাপারে চোখ-কান বন্ধ করে বসে থাকতে পারে না। ওরা যখন মাঠে খেলছে তখনই হয়তো বাইরে দিয়ে কোনও অ্যাম্বুল্যান্স ছুটে যাচ্ছে।”

সাধারণ মানুষকে সচেতন করার আহ্বান জানিয়ে ক্রিকেটারদের উদ্দেশ্যে তিনি বলেন, ক্রিকেটারদের চোখ-কান বন্ধ করে বসে থাকলে চলবে না। মানুষকে সচেতন করার প্রয়াস নিতে হবে।

বিন্দ্রা এমন কথা লিখলেও, ক্রিকেটাররা অবশ্য নিয়মিত সাধারণ মানুষকে সচেতন করে চলেছেন। বিভিন্ন দলের পক্ষ থেকে ভিডিও বা পোস্ট করে সাধারণ মানুষকে সচেতন হতে বলা হচ্ছে। রবিচন্দ্রন অশ্বিনও টুইট করে সাহায্যের বার্তা দিয়েছেন।