স্প্যানিশ সুপার কাপ শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ

স্প্যানিশ সুপার কাপ শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ

স্প্যানিশ সুপার কাপে শিরোপার ডজন পূরণ করলো রিয়াল মাদ্রিদ। ফাইনালে অ্যাথলেটিক বিলবাওকে ২-০ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের চ্যাম্পিয়ন হয়েছে তারা।

রোববার (১৬ জানুয়ারি) রাতে ম্যাচের শুরু থেকেই আক্রমণের দিক থেকে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। তবে প্রথম গোলের জন্য তাদের অপেক্ষা করতে হয় ৩৮ মিনিট পর্যন্ত।

সৌদি কিং ফাহাদ স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে রিয়ালের সঙ্গে প্রায় সমানে সমান লড়েছে বিলবাও। কিন্তু ১৪টি শট করেও কোনো গোল করতে পারেনি তারা, লক্ষ্যে ছিল মাত্র দুইটি শট। অন্যদিকে রিয়াল চারটি শট লক্ষ্যে রেখে দুইটিতেই আদায় করে নিয়েছে গোল।

লস ব্লাঙ্কোদের অপেক্ষা শেষ হয় ৩৮ মিনিটে। তারকা মিডফিল্ডার লুকা মদ্রিচের গোলে লিড নেয় রিয়াল। বিরতির পর পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন কারিম বেনজেমা।

এরপর আর ম্যাচে ফিরতে পারেনি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বিলবাও। ২-০ গোলের জয় নিয়ে মৌসুমের প্রথম শিরোপার উল্লাসে মাতে অ্যানচেলত্তির শিষ্যরা।

সুপার কাপের সবশেষ আসরের চ্যাম্পিয়ন ছিল বিলবাও। এবার তাদেরকে রানার্সআপ বানিয়ে ১২তম সুপার কাপ শিরোপা জিতলো কার্লো আনচেলত্তির শিষ্যরা। এই টুর্নামেন্টে সর্বোচ্চ ১৩ শিরোপা জয়ের রেকর্ড রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনার।