হবিগঞ্জে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ আটক ১

হবিগঞ্জে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ আটক ১

হবিগঞ্জের চুনারুঘাটে র‌্যাবের অভিযানে মো. আব্দুর রউফ (৩২) নামে এক ব্যক্তিকে অস্ত্রসহ আটক করা হয়েছে। আটক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ তিনি রেমা-কালেঙ্গা সংরক্ষিত বনাঞ্চল থেকে গাছ কাটছিলেন। এ সময় তার কাছ থেকে ৮০ ঘনফুট চাপালিশ কাঠ ও ৫টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

শুক্রবার রাত ১১টার দিকে র‌্যাবের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আটক আব্দুর রউফ চুনারুঘাট উপজেলার গাজীপুর ইউনিয়নের বাসুল্লা গ্রামের আব্দুল গফুরের ছেলে।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার বিকালে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে হবিগঞ্জ ক্যাম্পের লেফটেন্যান্ট কমান্ডার নাহিদ হাসান ও সহকারী পুলিশ সুপার (এএসপি) আবদুল্লাহ আল নোমানের নেতৃত্বে রেমা-কালেঙ্গা বনের ভেতরে অভিযান চালানো হয়। এ সময় ৮০ ঘনফুট চাপালিশ কাঠ, একটি করাত, একটি রামদা, একটি দা ও দুইটি বল্লমসহ আব্দুর রউফকে আটক করা হয়।

র‌্যাবের লেফটেন্যান্ট কমান্ডার নাহিদ হাসান জানান, চুনারুঘাটে আব্দুল খালেক ও নূর মিয়ার একটি বাহিনী বনাঞ্চলের গাছ চুরিতে জড়িত। আটক আব্দুর রউফ সেই বাহিনীর সদস্য। এদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। রেমা-কালেঙ্গা রেঞ্জের গাছ কেটে বিভিন্ন জায়গায় বিক্রি করছিল তারা। শনিবার আব্দুর রউফকে আদালতে সোপর্দ করা হবে বলেও তিনি জানিয়েছেন।