হাসান হত্যা মামলা : জামায়েত নেতাসহ ৮ জনের আমৃত্যু কারাদণ্ড

হাসান হত্যা মামলা : জামায়েত নেতাসহ ৮ জনের আমৃত্যু কারাদণ্ড
গাইবান্ধার পলাশবাড়ীতে হাসান নামের এক কৃষককে হত্যার দায়ে সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদকসহ আটজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুর পৌনে ১টার দিকে গাইবান্ধার সিনিয়র জেলা দায়রা ও জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন। এছাড়াও প্রত্যেক আসামিকে একলাখ টাকা জরিমানার রায় ধার্য করেন তিনি।

আমৃত্যু কারাদণ্ড প্রাপ্তরা হচ্ছে- গাইবান্ধার পলাশবাড়ীর মাওলানা নজরুল ইসলাম সাবেক উপজেলা চেয়ারম্যান সাবেক আমির পলাশবাড়ী বর্তমান শুরা সদস্য, আব্দুর রউফ, জালাল, গোলাম মোস্তফা সাবেক শিবির নেতা পলাশবাড়ী উপজেলা, শাহ আলম সোনালি ব্যাংক কর্মচারী, মিজানুর রহমান শিবির ক্যাডার, আবু তালেব শিবির ক্যাডার ও সাবেক ভাইস চেয়ারম্যান উপজেলা পলাশবাড়ী, রংপুরের পীরগঞ্জের ফারুক শিবির কর্মী। এর মধ্যে মিজানুর ও আবু তালেব পলাতক রয়েছেন।
পাবলিক প্রসিকিউটর ফারুক আহম্মেদ প্রিন্স এই রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, ১৯৯৯ সালে ২২ আগস্ট পলাশবাড়ীর আদর্শ কলেজের প্রিন্সিপাল আব্দুল মান্নানকে বেআইনি ভাবে অপসারণের কারণে আমাবাড়ী গ্রামের লোকজন অসন্তোষ প্রকাশ  করে প্রতিবাদ করলে সুই গ্রামের জামাত বিএনপির লোকজন ক্ষিপ্ত হয়ে হাসান আলী নামের একজনকে নৃশংস ভাবে হত্যা করে। দীর্ঘ ২১ বছর পর আজ এই মামলার রায় ঘোষণা করেন আদালত।