১ রানের রুদ্ধশ্বাস জয় দক্ষিণ আফ্রিকার

সংগ্রহীত

১ রানের রুদ্ধশ্বাস জয় দক্ষিণ আফ্রিকার

শেষ ৬ বলে ওয়েস্ট ইন্ডিজের দরকার ছিল ১৫ রান। প্রোটিয়া পেসার রাবাদা বল হাতে। ব্যাট হাতে অ্যালেন। এক ছক্কা ও এক চারে ম্যাচে উত্তেজনা আনলেও শেষটা রাঙাতে পারেননি তিনি। এক রানের রুদ্ধশ্বাস জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা।

মঙ্গলবার রাতে সেন্ট লুসিয়ায় তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৬৭ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ওয়েস্ট ইন্ডিজ করতে পারে সাত উইকেটে ১৬৬ রান। বল হাতে দারুণ করা প্রোটিয়াদের তাবরাইজ শামসি জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার। পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে ব্যাট হাতে কম বেশি সবাই রান পেয়েছে ওয়েস্ট ইন্ডিজের। তবে শেষের সমীকরণ মেলাতে পারেনি ক্যারিবীয়রা। দলের হয়ে সমান ২৭ রান করেন এভিন লুইস ও নিকোলাস পুরান।

লেন্ডল সিমন্ত করেন ২২। সবার স্ট্রাইক রেট ছিল ওয়ানডের মতো। ব্যতিক্রম রাসেল। ১৬ বলে ২৫ রান করে এই অলরাউন্ডার। শেষ ওভারে ছক্কা-চার হাকিয়ে ম্যাচ জমিয়ে তোলা অ্যালেন ৯ বলে থাকেন ১৪ রানে অপরাজিত। বল হাতে প্রোটিয়াদের হয়ে ৪ ওভারে ১৩ রানে দিয়ে দুটি উইকেট নেন শামসি। নরজে দুটি, জর্জ, এনগিদি ও রাবাদা নেন একটি করে উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার হয়ে ব্যাট হাতে একাই ঝড় তোলেন ওপেনার কুইন্টন ডি কক। ৫১ বলে তিনি করেন ৭২ রান। ভ্যান ডার ডসন ৩২, মারক্রাম ২৩, হেনড্রিকস ১৭ রান করেন। বাকিরা ছিলেন যাওয়া আসার মিছিলে। বল হাতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুর্দান্ত করেন ওবেদ ম্যাকয়। ৪ ওভারে ২২ রানে তিনি তুলে নেন চার উইকেট। ব্রাভো নেন তিন উইকেট।

আগামী দুই জুলাই সেন্ট লুসিয়ায় অনুষ্ঠিত হবে চতুর্থ টি-টোয়েন্টি। একই ভেন্যুতে পঞ্চম ও শেষ ম্যাচ ৪ জুলাই।