২০২১ সালের সেরা ১০ ভারতীয় ওয়েব সিরিজ

২০২১ সালের সেরা ১০ ভারতীয় ওয়েব সিরিজ
করোনাকালে মানুষ ছিলো ঘরবন্দি। আর প্রযুক্তির অগ্রগতির কারণ সবার হাতে হাতে এখন মোবাইল। এই ছোঁয়া লেগেছে বিনোদনের ক্ষেত্রেও। এরপর থেকে ওয়েব সিরিজ দেখার প্রতি আগ্রহ বেড়েছে। শুধু ভারতীয় ওটিটি প্লাটফর্মে নয়, ওয়েব সিরিজের দর্শক বাড়ছে বাংলাদেশী প্লাটফর্মেও। গত দুই বছরে পরপর বেশ কয়েকটি ওটিটি প্লাটফর্ম যাত্রা শুরু করেছে। আর গেলো এক বছর বেশ কয়েকটি ভারতীয় ওয়েব সিরিজ মানুষের মন কেড়েছ।

দ্য ফ্যামিলি ম্যান ২:
প্রথম সিজনে ম্যাঙ্গো পিপলের মন জয় করে নিয়েছেন ফ্যামিলি ম্যানের মনোজ বাজপায়ী। শ্রীকান্ত তিওয়ারি বরাবরই স্পাই হিসেবে ওয়ার্ল্ড ক্লাস। দেশের জন্য ঝুঁকি নিতে একবারও ভাবতে হয়না তাকে। এ বছরই মুক্তি পেয়েছে দ্যা ফ্যামিলি ম্যান সিজন-২। সামনেই আসবে সিজন-৩।

আরিয়া সিজন ২:
রাজস্থানের বড়লোক পরিবারে জন্ম নেওয়া সহজ সরল আর্যার ধীরে ধীরে অপরাধ জগতের সঙ্গে জড়িয়ে পড়া, সন্তানদের রক্ষাকবচ হয়ে ওঠার দুর্দান্ত গল্প বলে আরিয়া। ২০২০ সালে প্রথম সিজনের চূড়ান্ত সাফল্যের পর দর্শকদের বেশি অপেক্ষা করালেন না নির্মাতারা, নিয়ে এলেন সিজন ২। অভিনয় দিয়ে মাত করলেন সুস্মিতা সেন।

মহারানি:
৯০ বএর দশকে বিহারের রাজনৈতিক প্রেক্ষাপটে তৈরি এই ওয়েব সিরিজে নজর কাড়া পারফর্মেন্স দিয়েছেন হুমা কুরেশি।

তাণ্ডব:
ভারতীয় রাজনীতির অন্ধকার গলির টানটান গল্প তাণ্ডব। নেতিবাচক চরিত্রে যে তিনি কতটা পারফেক্ট তা আরও একবার প্রমাণ করে দিয়েছেন সাইফ আলি খান।

মুম্বাই ডায়েরিজ ২৬/১১:

এবছরের অন্যতম চর্চিত ওয়েব সিরিজ মুম্বাই ডায়েরিজ। বহুদিন পর পর্দায় এসেছে কঙ্কনা সেনশর্মা। তার অভিনয়ের ম্যাচিওরিটি মুগ্ধ করেছে ভক্তহৃদয়।

স্পেশাল ওপস ১.৫:

স্পেশাল ওপস-এর প্রথম সিজনে হইচই ফেলে দিয়েছিলেন হিম্মত সিং। কিন্তু ইন্টেলিজেন্সের অফিসার হওয়ার আগে হিম্মত সিংয়ের জীবন কেমন ছিল? তারই ঝলক পাওয়া গেল স্পেশাল ওপস ১.৫-এ। দ্বিতীয় সিজন নিয়ে কৌতূহল আরও  খানিকটা বেড়ে গেল।

আরণ্যক:
ব্ল্যাক উইডোর পর ফের একবার হিন্দি ওটিটিতে ফিরেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। পুলিশের ভূমিকায় পর্দায় ফিরলেন রবিনা ট্যান্ডন। এই ওয়েব সিরিজ প্রশংসিত হয়েছে বিভিন্ন মহলে।

ইনসাইড এজ ৩:
তৃতীয় সিজনেও দর্শকের মন ধরে রাখতে পারল রিচা চড্ডা ও বিবেক ওবেরয় অভিনীত ওয়েব সিরিজ ইনসাইড এজ। ক্রিকেট দুনিয়ার অন্দরমহলের গল্প তুলে ধরা হয়েছে এই সিরিজে।

ক্যান্ডি:
আরও একটি ওয়েব সিরিজে দারুণ অভিনয়ে মন জিতে নিলেন রিচা চড্ডা। সাথে ছিলেন রনিত রায়ও। হিমালয়ের প্রেক্ষাপটে এই মার্ডার মিস্ট্রিতে ছিলো টানটান উত্তেজনা।

ইললিগাল ২:
নেহা শর্মা, পীযূষ মিশ্র, পারুল গুলাটি অভিনীত একটি কোর্টরুম ড্রামা। প্রথম সিজনের সাফল্যের পর সিকেন্ড সিজনেও দর্শকের আশা মেটাতে পেরেছে এই ছবি।