২০২৫ নম্বর জার্সি দেখিয়ে এমবাপ্পের হ্যাটট্রিক

২০২৫ নম্বর জার্সি দেখিয়ে এমবাপ্পের হ্যাটট্রিক

বহুল আলোচিত রিয়াল-এমবাপ্পে নাটকের আপাতত অবসান ঘটেছে। যে ট্রান্সফার ছিল মোটামুটি নিশ্চিত, সেটাই গতকাল বাতিল করে দিলেন খোদ এমবাপ্পে।

বরং পিএসজির সঙ্গেই আরও ৩ বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন তিনি। এমন দিনে তিনি মাঠে নেমেছিলেন ‘২০২৫’ নম্বর জার্সি হাতে। দর্শকদের উদ্দেশ্যে সেই জার্সি প্রদর্শন করার পর ম্যাচটি ফরাসি ফরোয়ার্ড রাঙিয়েছেন হ্যাটট্রিক করে।

লিগ শিরোপা আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় পিএসজির কাছে এই ম্যাচ ছিল শুধু নিয়মরক্ষার। কিন্তু প্রতিপক্ষ মেঁতের জন্য ছিল লিগে টিকে থাকার লড়াই। সেই লড়াইয়ে মেঁতে হেরেছে ৫-০ ব্যবধানে। সদ্য চুক্তির মেয়াদ বৃদ্ধি করা এমবাপ্পে করেছেন দারুণ এক হ্যাটট্রিক। একটি করে গোল করেছেন নেইমার জুনিয়র ও পিএসজির জার্সিতে বিদায়ী ম্যাচ খেলতে নামা আনহেল দি মারিয়া। আর তাতেই অবনমন হল মেঁতের।

ম্যাচ শুরুর ঠিক আগ মুহূর্তে ঘোষণা আসে ২০২৫ সাল পর্যন্ত পিএসজিতেই থাকছেন এমবাপ্পে। নতুন করে তিন বছরের চুক্তি করেছে দুই পক্ষ। নতুন চুক্তির পর মাঠে যেন জ্বলে উঠলেন এমবাপ্পে। ২৪, ২৮ ও ৫০ মিনিটে তিন গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন ২৩ বছর বয়সী এই ফুটবলার। মাঝে ৩১ মিনিটে একবার বল জালে পাঠান নেইমার এবং ৬৭ মিনিটে আনহেল দি মারিয়া। বিদায়ী ম্যাচটা গোল করেই রাঙালেন আর্জেন্টাইন প্লে-মেকার।

পিএসজির কাছে এই হারে ৩৮ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে ১৯তম অবস্থানে থেকে অবনমন হল মেঁতের। তবে মাঠের ফলাফলে পিএসজি সমর্থকদের কোনো যায়-আসে না। কারণ ফরাসি ফুটবলের ‘যুবরাজ’ যে তাদের কাছেই থাকছেন আরও ৩টি বছর। পুরো ফ্রান্স, বিশেষ করে প্যারিস শহরে এই রাতে উৎসবের আমেজ বিরাজ করছিল। পার্ক দেস প্রিন্সেসেও এমবাপ্পের জার্সি হাতে দর্শকদের উল্লাস ছিল দেখার মতো।