২৯ এপ্রিল থেকে গণপরিবহন চালুর দাবি, যা বলছে সরকার

সংগ্রহীত

২৯ এপ্রিল থেকে গণপরিবহন চালুর দাবি, যা বলছে সরকার

চলতি মাসের ২৮ তারিখ শেষ হচ্ছে চলমান লকডাউন। আর এই লকডাউন শেষে  সব স্বাস্থ্যবিধি মেনে রাজধানীসহ দূরপাল্লার পথেও বাস চালু করতে চাইছেন মালিকেরা। 

এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খোন্দকার এনায়েত উল্যাহ বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সরকারের বিভিন্ন পর্যায়ে যোগাযোগ করা হয়েছে। ২৮ এপ্রিলের আগে গণপরিবহন চালুর কোনো নিশ্চয়তা পাওয়া যায়নি। তবে ২৯ এপ্রিল থেকে গণপরিবহন যাতে চালু করা যায়, সে বিষয়ে আমরা জোর দাবি জানিয়েছি।

সরকারের সূত্রগুলো বলছে, রাজধানীতে শপিং মল খোলার পর গণপরিবহন বন্ধ রাখা কঠিন। এছাড়া ২৯ এপ্রিল থেকে অফিস-আদালতও খুলবে। সে ক্ষেত্রে গণপরিবহন চালু করতেই হবে। 

জানা গেছে, শুরুতে অর্ধেক আসন ফাঁকা রেখে সিটি করপোরেশন এলাকায় গণপরিবহন চালু হতে পারে। এরপর পর্যায়ক্রমে পরিস্থিতি বুঝে দূরপাল্লার পথে চালুর সম্ভাবনা রয়েছে।

গণপরিবহন চালুর বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, গণপরিবহন চালুর বিষয়টি নিয়ে ২৮ এপ্রিল আলোচনা হবে। যদি গণপরিবহন চালু করার সিদ্ধান্ত হয় তবে কতটা আসন ফাঁকা রাখা হবে, সে বিষয়টিও আলোচনায় আসবে। মোট কথা ওই বৈঠকেই সবকিছু চূড়ান্ত হবে।