৭৪ বছর পর প্রিমিয়ার লিগে ফিরেই আর্সেনালকে হারালো ব্রেন্টফোর্ড

সংগ্রহীত

৭৪ বছর পর প্রিমিয়ার লিগে ফিরেই আর্সেনালকে হারালো ব্রেন্টফোর্ড

সবশেষ ১৯৪৭ সালের প্রিমিয়ার লিগে খেলেছিল ব্রেন্টফোর্ড। দীর্ঘ ৭৪ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে ফিরেছে দলটি। প্রথম ম্যাচ লন্ডনের বিখ্যাত ক্লাব আর্সেনালের বিপক্ষে। স্বাভাবিকভাবেই ম্যাচে পরিষ্কার ফেবারিট ছিলো আর্সেনাল। কিন্তু এতোদিন পর শীর্ষ লিগে ফেরা দলের কাছে পাত্তাই পেলো না গানাররা।

শুক্রবার রাতে নিজেদের ঘরের পূর্ণ দর্শকের সামনে খেলা ম্যাচটিতে আর্সেনালকে ২-০ গোলে হারিয়ে দিয়েছে ব্রেন্টফোর্ড। গোল দুইটি করেছেন সার্জি ক্যানোস ও ক্রিশ্চিয়ান নরগার্ড।

পুরো ম্যাচে অবশ্য একের পর এক আক্রমণে ব্রেন্টফোর্ডকেই উল্টো ব্যতিব্যস্ত করে রেখেছিল আর্সেনাল। ম্যাচের দুই-তৃতীয়াংশ সময় বলের দখল ছিল মিকেল আর্টেটার শিষ্যদের দখলে।

গোলের জন্য  ২২টি শটের মধ্যে গানারদের লক্ষ্য বরাবর ছিল চারটি শট। কিন্তু জালের ঠিকানা খুঁজে পায়নি একটি শটও।

প্রথম গোলটি হয় ম্যাচের ২২ মিনিটের সময়। কর্নার থেকে আসা বল ঠিকঠাক বিপদমুক্ত করতে পারেনি আর্সেনাল। বল পেয়ে যান ক্যানস। পায়ের জাদুতে চোখের পলকে ডি-বক্সে ঢুকে কাছের পোস্ট দিয়ে জালের ঠিকানা খুঁজে নেন এ স্প্যানিশ ফরোয়ার্ড।

 

পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে আর্সেনাল। একের পর এক আক্রমণে সুযোগও তৈরি করে দারুণ কিছু। কিন্তু কাজে লাগাতে পারেনি আর্সেনালের তরুণ প্রতিভারা। ফলে বারবার পুড়তে হয়েছে গোল না পাওয়ার হতাশায়।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৩ মিনিটের সময় ব্রেন্টফোর্ড সমর্থকদের আনন্দ-উল্লাস আরও বাড়িয়ে দেন নরগার্ড। এবার বল আসে লম্বা করে নেয়া থ্রো-ইন থেকে। এবারও ঠিকঠাক ক্লিয়ার করতে ব্যর্থ হয় আর্সেনাল। ছুটে গিয়ে অসাধারণ ফিনিশিংয়ে জাল চিনে নেন নরগার্ড।