‌‘শিক্ষার্থীর মনে অনুসন্ধিৎসা জাগ্রত করতে হবে,শিক্ষামন্ত্রী

‌‘শিক্ষার্থীর মনে অনুসন্ধিৎসা জাগ্রত করতে হবে,শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, শুধুমাত্র বই মুখস্থ করে পরীক্ষায় উত্তীর্ণ হওয়া শিক্ষার লক্ষ্য নয়। গ্রন্থগত বিদ্যা শিক্ষার্থীকে জ্ঞানপিপাসু, কৌতুহলদ্দীপক ও জানতে আগ্রহী করে তোলে না, বরং তা মনন ও বোধে এক ধরনের দৈন্যের উদ্ভব ঘটায়, যা সামনে এগিয়ে যাওয়ার পথ রুদ্ধ করে দেয়।

মঙ্গলবার (১০ মে) রাতে রাজধানীর হোটেল শেরাটনে এথিকস অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেড (ইএটিএল) আয়োজিত এডুটিউব কুইজ কনটেস্ট ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। মাধ্যমিকের শিক্ষার্থীদের জন্য এটি আয়োজন করা হয়েছে।

ইএটিএল ব্যবস্থাপনা পরিচালক এমএ মুবিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান, বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর ড. মারসি এম. টেম্বন বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন।

এডুটিউব কুইজ কনটেস্টে দেশের যেকোনো প্রান্ত থেকে শিক্ষার্থীরা মোবাইল অথবা ইন্টারনেটের মাধ্যমে প্রতিযোগিতায় অংশ নিয়ে জিততে পারবে অনেক আকর্ষণীয় পুরষ্কার। থানা, উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে উত্তীর্ণ শিক্ষার্থীদের জাতীয় পর্যায়ে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ থাকবে।

এ প্রতিযোগিতায় একদিকে যেমন জ্ঞান আহরণের পথ খোলা থাকবে তেমনি থাকবে বিভিন্ন পর্যায়ে অনেক পুরষ্কার জয়ের সুযোগ। প্রতিযোগিতার রেজিস্ট্রেশন চলবে ১০ মে থেকে ৯ জুন পর্যন্ত। রেজিস্ট্রেশনের লিংক

প্রতিযোগিতার প্রতিটি পর্যায়ে থাকবে আকর্ষণীয় পুরস্কার। চূড়ান্ত পর্বে বিজয়ী দল পাবে ৫ লাখ ও রানার আপ দল পাবে ৩ লাখ টাকার পুরস্কার। সব মিলিয়ে রয়েছে ২৬ লাখ টাকার পুরস্কার।