অবসর নয়, মজা করছিলেন ক্রিস গেইল!

স্ট ইন্ডিজের শেষ ম্যাচে মাত্র ৯ বলে ১৫ রান করে আউট হয়ে ফেরেন ক্রিস গেইল। কিন্তু এসময় হাসি মুখে ব্যাট উচু করে মাঠ থেকে বের হয়েছিলেন গেইল। মাঠে নামার সময়েই তাকে অভিবাদন জানান সতীর্থরা। ম্যাচ শেষেও গেইল আর ডোয়াইন ব্রাভোকে অভিবাদন জানান প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার খেলোয়াড়েরাও!

ব্রাভো যেহেতু আগেরদিনই অবসরের ঘোষণা দিয়ে দিয়েছিলেন। ফলে তার সঙ্গে গেইলকে দেখে চমকে যান ভক্ত সমর্থকেরা। সবাই ধরেই নিয়েছিলেন ৪২ বছর বয়সী ‘ইউনিভার্স বস’ অবসর নিয়ে নিলেন। কিন্তু তা নয়, গেইলের এটিই শেষ বিশ্বকাপ। অর্থাৎ এই ম্যাচটি ছিল তার বিশ্বকাপের শেষ ম্যাচ। তাই একটু উদযাপন করেছেন তিনি!

টি-টোয়েন্টির সবচেয়ে সফল এই ব্যাটসম্যান অবসর নিতে চান ঘরের মাঠ জ্যামাইকায় নিজের দেশের দর্শকদের সামনে। যদি ক্যারিবীয় ক্রিকেট বোর্ড তাকে সেই সুযোগ দেয়, তাহলে ভালো। নাহলে গতকালের ম্যাচটাই হয়ে যাবে তার ক্যারিয়ারের শেষ ম্যাচ।

সংবাদ সম্মেলনে ক্রিস গেইল বলেন, ‘আমি স্রেফ উপভোগ করার চেষ্টা করছিলাম। আমাদের জন্য বিশ্বকাপটি ছিল হতাশার। আমার জন্যও, সম্ভবত সবচেয়ে বাজে বিশ্বকাপ। তবে এসব ক্রিকেটে হয়ই। যা হয়েছে, সবকিছু একপাশে রেখে আজকে মজা করার চেষ্টা করেছি। গ্যালারির দর্শকদের সঙ্গে জমিয়ে তোলা বা এসব, যেহেতু এটা বিশ্বকাপে আমার শেষ ম্যাচ। অসাধারণ এক ক্যারিয়ার। আমি সত্যি বলতে, অবসর ঘোষণা করিনি। তারা যদি আমাকে আরেকটি ম্যাচ দেয় জ্যামাইকায় ঘরের দর্শকদের সামনে, তাহলে আমি বলতে পারি, সবাইকে ধন্যবাদ। দেখা যাক, আমি তখন ডিজে ব্রাভোর সঙ্গে যোগ দিয়ে সবাইকে ধন্যবাদ জানাব।’